• রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
সলঙ্গায় যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘন্টা পর উদ্ধার আটক ১ নারী এমপিরা সংসদে যোগ দিচ্ছেন চলতি অধিবেশনেই টোলের আওতায় আসছে দেশের সাত মহাসড়ক আলোচনায় মন্ত্রিসভা সম্প্রসারণ পর্যটক টানতে কুয়াকাটায় হচ্ছে বিমানবন্দর ‘বাংলা ভাষা অসাম্প্রদায়িক জাতীয়তাবাদী আন্দোলনের ফসল’ ভূমির অপরিকল্পিত ব্যবহার বন্ধে আইন হচ্ছে কূটনৈ‌তিক সম্পর্ক জোরদারে ঢাকায় ৩ মা‌র্কিন কর্মকর্তা সাঁড়াশি অভিযান ।। কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে ব্লক ইট তৈরিতে উদ্যোক্তাদের প্রণোদনা ‘বঙ্গবন্ধু অ্যাপ’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সিরাজগঞ্জ সয়দাবাদ উচ্চ বিদ্যালয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত রহমতগঞ্জ বালিকা উচ্চবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সংবর্ধনা পুরস্কার বিতরণী অনুষ্ঠিত দেশপ্রেমিক দক্ষ জনগোষ্ঠী তৈরিতে জাতীয় বিশ্ববিদ্যালয় বদ্ধপরিকর-উপাচার্য ড.মশিউর রহমান উখিয়ার ক্যাম্প থেকে অস্ত্রসহ আরসার ৪ সন্ত্রাসী আটক রিজার্ভ ফের ছাড়াল ২০ বিলিয়ন ডলার পাইপলাইনে জ্বালানি তেলপরিবহন শুরু বৃহস্পতিবার রমজানে দ্রব্যমূল্য বাড়ালে কঠোর ব্যবস্থা শ্রমবাজার: দক্ষিণ কোরিয়া যেতে আগ্রহ বাড়ছে তরুণদের ‘৩৪৬৮ ইউনিয়ন ও পৌর ভূমি অফিসে নৈশপ্রহরী নিয়োগ দেওয়া হবে’

খাইরুল ইসলাম মুন্না (বেতাগী) বরগুনা.

বেতাগী উপজেলার সেরা স্বেচ্ছাসেবক খাইরুল ইসলাম মুন্না

কলমের বার্তা / ৩৬ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বরগুনা ইউনিটির কার্যক্রমে অসামান্য অবদান রাখায় জেলার ৬ উপজেলা থেকে ১ জন করে মোট ও জেলার ৪ জনকে মোট ১০ জনকে সেরা স্বেচ্ছাসেবক পুরস্কার প্রধান করা হয়।

এর মধ্যে উপজেলা পর্যায়ে ২০২৩ সালের সেরা স্বেচ্ছাসেবক পুরুস্কার’পেয়েছেন যুব রেড ক্রিসেন্ট বেতাগী উপজেলা শাখার বিভাগীয় প্রধান প্রশাসন, সংগঠন ও সদস্য সংগ্রহ বিভাগের মোঃ খাইরুল ইসলাম মুন্না।

গতকাল ৫ ডিসেম্বর মঙ্গলবার রেড ক্রিসেন্ট হলরুমে বিকাল ৪ ঘটিকায় আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস ২০২৩ উপলক্ষে বরগুনা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটে এ আয়োজন করেন।

বরগুনা ইউনিট কার্যনির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান অ্যাড. মো: হাবিবুর রহমান আকন’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা সদর উপজেলা নির্বাহী অফিসার মো: শামীম মিঞা।

জেলা যুব কার্যকরি কমিটির উপ যুব প্রধান-২ মো: সজিব হোসেন এর সঞ্চালনায় উক্ত আলোচনা সভার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি অ্যাড. মো: আবদুল মোতালেব মিয়া, ইউনিট কার্যনির্বাহী সদস্য গোলাম কিবরিয়া পিন্টু, মো: শামীম হোসাইন, বরগুনা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মো: জাফর হোসেন হাওলাদার, ইউনিট লেভেল অফিসার মো: আবদুল করিম, যুব রেড ক্রিসেন্ট বরগুনা ইউনিটের যুব প্রধান মো: আব্দুর রহমান প্রমূখ।

তিনি বেতাগী উপজেলা হোসনাবাদ ইউনিয়নের ২নং ওয়ার্ডের মোঃ সিদ্দিকুর রহমান ও খাদিজা আক্তার বেবি ২ ছেলে সন্তান এর মধ্যে বড় সন্তান, ২০০৬ সালের পহেলা সেপ্টেম্বর তার নিজ গ্রামে জন্মগ্রহণ করেন। ২০১৫ সালে পিএসসি ২০১৮ সালে জেএসসি, ২০২০ সালে এসএসসি,২০২২ সালে এইচএসসি পরীক্ষায় সফলতার সাথে উত্তীর্ণ হন।

তিনি, ২০২০ সালে মহামারী করোনা ভাইরাসে বিশেষ অবধান রাখায় উপজেলা পর্যায় বিশেষ সন্মান পান, জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ জেলা পর্যায় শ্রেষ্ঠ রোভার স্কাউট হিসাবে পুরস্কার পান, ২০২২ সালে শিশু সংগঠন ন্যাশলনা চিল্ড্রেন টাস্ক ফোর্স (এনসিটিএফ) বরগুনা জেলার শ্রেষ্ঠ সভাপতি হিসাবে নির্বাচিত হন, ২০২০সালে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে বেসরকারি সংস্থা প্লান ইন্টারন্যাশনাল ও সিবিডিপি এবং এনসিটিএফ থেকে বিশেষ সন্মান পান, ২০২২ ও ২০২৩ সালে উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ শ্রেষ্ঠ বিতর্কিক নির্বাচিত হন।

খাইরুল ইসলাম মুন্না ,২০১৭ সালে বেতাগী সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয় স্কাউট দলের মাধ্যমে
স্বেচ্ছাসেবক হিসাবে যাত্রা শুরু করেন পরবর্তীতে তিনি ২০২০ সালে জাতীয় পর্যায় শিশু সংগঠন এনসিটিএফ এর সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন ও ২০২৩-২৪ সালে একই সংগঠন এর সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন। স্বেচ্ছাসেবী সংগঠন ভলান্টিয়ার ফর বাংলাদেশ বরগুনা জেলার সাধারণ সম্পাদক , যুব রেড ক্রিসেন্ট বেতাগী উপজেলা বিভাগীয় প্রধান প্রশাসন, সংগঠন ও সদস্য সংগ্রহ বিভাগ, সততা সংগ বেতাগী সরকারি কলেজ এর সভাপতি, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক অদম্য বাংলাদেশ বরগুনা জেলা, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক বিএসও বরগুনা জেলা,যুগ্ম-সাধারণ সম্পাদক বেতাগী সাইন্স সোসাইটি, সিনিয়র রোভার মেট বেতাগী সরকারি কলেজ, প্রতিষ্ঠাতা গ্রিন পিস সোসাইটি, সভাপতি ওয়ার্ল্ড চিলড্রেন ফোরাম বরগুনা জেলা,সাংগঠনিক সম্পাদক ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন বেতাগী উপজেলা, যুগ্ম সাধারণ সম্পাদক বাংলাদেশ ওয়ার্কিং ক্লাব বরগুনা জেলা।

মানুষের স্বপ্ন বড় বিচিত্র। কেউ স্বপ্ন দেখে বিলাসী জীবনের আর কেউ স্বপ্ন দেখে, মানবতার সেবায় নিজেকে আত্মনিয়োগ করে কাটিয়ে দেবে সারাজীবন সেরকমেরই একজন মুন্না।

সে বলেন,আজকের দিনটি আমার কাছে অত্যন্ত আনন্দের। আমি আমার এই প্রাপ্তি বাবা-মা ও আমার উপজেলা সকল সদস্যদের প্রতি উৎসর্গ করছি। আমার স্মৃতিপটে আজীবন স্মরণীয় হয়ে থাকবে। বিশ্বের সকল স্বেচ্ছাসেবকদের প্রতি রইল শ্রদ্ধা ও অকৃত্রিম ভালবাসা । বাংলাদেশের পথে প্রান্তরে যে সকল স্বেচ্ছাসেবকরা একটি সুন্দর সমাজ ও দেশ এবং দেশের মানুষের জন্য যে অবদান রাখছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। এগিয়ে যাক প্রতিটা মানুষ মানবতার কল্যানে, স্বেচ্ছাসেবার কাজের পরিধির ব্যপ্তি হোক, ধরায় নেমে আসুক মহানুভবতার ছায়া জয় হোক প্রতিটা স্বেচ্চাসেবকের।

43
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর