• বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন

সরকারি হাসপাতালে সব বিনামূল্যে হবে

Kolomer Batra / ১৬ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ৩০ জুন, ২০২৪

দেশের সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসা ও পরীক্ষা-নিরীক্ষাসহ সবকিছুই বিনামূল্যে হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। গতকাল শনিবার দুপুরে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে স্বাস্থ্য অর্থনীতি ইউনিট কর্তৃক আয়োজিত স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির (এসএসকে) উদ্বোধনী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এদিন আটটি উপজেলায় এসএসকে সেবা ভার্চুয়ালি উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম। এই কর্মসূচির আওতায় দরিদ্র পরিবার বিনামূল্যে ১১০টি রোগের চিকিৎসাসহ সামাজিক বীমার আওতায় আর্থিক সুবিধা পাবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারি হাসপাতালের উদ্দেশ্য হচ্ছে সেবা দেওয়া। আর হাসপাতালে সবকিছু বিনামূল্যেই হবে। স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচিতে সমন্বয়ের দরকার আছে বলে মনে হয়। যদি একই লক্ষ্য নিয়ে বিভিন্ন জন বিভিন্ন দিক থেকে কাজ করি তাহলে ফলাফল ভালো হয় না।

এর আগে গতকাল সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী। এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ, বহির্বিভাগ, আন্তঃবিভাগ ও এনসিডিসি কর্নারসহ বিভিন্ন বিভাগ ঘুরে দেখে চিকিৎসক ও রোগীদের সঙ্গে কথা বলেন তিনি। এছাড়া হাসপাতালে রাসেল’স ভাইপারের অ্যান্টিভেনম ঠিকমতো সংরক্ষণ করা হচ্ছে কিনা তা খতিয়ে দেখেন মন্ত্রী। একই সঙ্গে উপজেলার দাউদপুর ইউনিয়নের জিন্দা কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন। এ সময় কমিউনিটি ক্লিনিকে প্রসব-পূর্ব ও প্রসব পরবর্তী পরিচর্যা এবং নবজাতকের স্বাস্থ্যসেবা সম্পর্কে খোঁজখবর নেন স্বাস্থ্যমন্ত্রী।

8
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর