শিরোনামঃ
এবার চট্টগ্রাম থেকে ঢাকায় জ্বালানি তেল যাবে পাইপ লাইনে কাতারের আমির আসছেন সোমবার রাজস্ব ফাঁকি ঠেকাতে ক্যাশলেস পদ্ধতিতে যাচ্ছে এনবিআর বাংলাদেশে দূতাবাস খুলছে গ্রিস বঙ্গবন্ধু টানেলে পুলিশ-নৌবাহিনী-ফায়ার সার্ভিসের জরুরি যানবাহনের টোল মওকুফ সামাজিক নিরাপত্তা বেষ্টনীতে আসছেন আরও ৪ লাখ মানুষ ৫০ বছরে দেশের সাফল্য চোখে পড়ার মতো চালের বস্তায় জাত, দাম উৎপাদনের তারিখ লিখতেই হবে মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ প্রাণী ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাত এগিয়ে আসুক আওয়ামীলীগ থেকে বহিষ্কৃত আরাফাতের নেতৃত্বে থানা স্বেচ্ছাসেবক লীগের নেতার উপর হামলা সিরাজগঞ্জ সদরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন অসহায় হাকিম ও আয়শা দম্পতির সহানুভ‚তি নিবাসের উদ্বোধন উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মধ্যপ্রাচ্য পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর লালমনিরহাটে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত! ব্যাংকের আমানত বেড়েছে ১০.৪৩ শতাংশ

মতিন সরকার

উল্লাপাড়ায় কৃষকের মধ্যে বীজ-সার বিতরণ

কলমের বার্তা / ১৭২ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ৬ হাজার ৬ শত জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে ধানের চারা রোপণের জন্য বীজ ও সার বিতরণ করা হয়েছে।

চলতি ২০২২-২৩ অর্থবছরে কৃষি বোরো উফশী প্রনোদনা কর্মসূচির আওতায় সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে উপজেলা চত্বরে আনুষ্ঠানিকভাবে কৃষকদের মধ্যে এসব দেওয়া হয়।

এতে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বোরো উফশী প্রনোদনা প্রতি জন কৃষককে ৫ কেজি বীজ,১০কেজি ফসফেট,১০কেজি পটাশ সার বিতরণ করা হয়।

এসময় কৃষি বিভাগের সংশ্লিষ্টরাসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

উল্লাপাড়া উপজেলা কৃষি কর্মকর্তা সুবর্ণা ইয়াসমিন সুমী বলেন,বাংলাদেশ আওয়ামী লীগ কৃষি বান্ধব সরকার। জননেত্রী শেখ হাসিনা কৃষকের কল্যাণে কৃষিতে বিপ্লব ঘটাতে এবং উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা হিসাবে বিনামূল্যে সার ও বীজসহ আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের কোথাও ১ ইঞ্চি জমি যেন অনাবাদী না থাকে। বিশ্ব ব্যাপি যে অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে সেটা মাথায় রেখে দেশকে বাঁচাতে কৃষির উপর অধিক গুরুত্ব দিতে হবে। সরকার বিনামূল্যে যে সার ও বীজ দিচ্ছে এটাকে যথাযথ ভাবে কাজে লাগাতে হবে।

108


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর