শিরোনামঃ
আশা জাগাচ্ছে বায়ুবিদ্যুৎ ডিসেম্বরে ঘুরবে ট্রেনের চাকা মূল্যস্ফীতি হ্রাসে ব্যাংক থেকে ঋণ কমাতে চায় সরকার বদলে যাবে হাওরের কৃষি বাংলাদেশে নতুন জলবায়ু স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্প চালু যুক্তরাষ্ট্রের ‘তথ্য দেওয়ার জন্য বাংলাদেশ ব্যাংকে ৩ জন মুখপাত্র নিয়োগ দেওয়া হয়েছে’ অস্বস্তি কাটিয়ে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্কে নতুন মোড় এমপিদের শুল্কমুক্ত গাড়ি আমদানি সুবিধা উঠে যাচ্ছে ভূমি অধিগ্রহণ জটিলতা দূর ৫০০ একর খাসজমি বরাদ্দ স্বাধীনতাবিরোধীদের পদচিহ্নও থাকবে না: রাষ্ট্রপতি আজ জাতীয় এসএমই পণ্য মেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী দশতলা বিল্ডিং এর ছাদ থেকে লাফ দিয়ে নারী পোশাক শ্রমিকের মৃত্যু বাগবাটি রাজিবপুর অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে হুইল চেয়ার বিতরণ সিরাজগঞ্জ পৌরকর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত  কাজিপুর খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো -ধান চাউল সংগ্রহ এর উদ্বোধন আদিতমারীতে ধান-চাল ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন ঠাকুরগাঁওয়ে শিশু নিবির হত্যা মামলায় গ্রেফতার আরেক শিশু বেনাপোল সীমান্তের চোরা পথে ভারতে যাবার সময় মিয়ানমার নাগরিকসহ আটক-৪ বিয়েতে রাজি না হওয়ায় আত্নহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে হত্যা মামলা সিরাজগঞ্জে সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

গোলাম কিবরিয়া খান,স্টাফ রিপোর্টার

কাজিপুরে দুদকের শিক্ষা উপকরণ পেলো শিক্ষার্থীরা

কলমের বার্তা / ১২৮ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩

বাংলাদেশ দুর্নীতি দমন কমিশন কর্তৃক প্রদত্ত মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার ৭ ফেব্রুয়ারি কাজিপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলার মেঘাই ইউসুফ উদ্দিন ইসলামিয়া উচ্চ বিদ্যালয় ও উপজেলা পরিষদ আদর্শ একাডেমিতে শিক্ষা উপকরণ বিতরণ কাজের উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার।

উপজেলা দুর্নীতিরপ্রতিরোধ কমিটির সভাপতি পরিমল কুমার তরফদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শফিকুল ইসলামের পরিচালনায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন কাজিপুর সরকারি মনসুর আলী কলেজের উপাধ্যক্ষ মোঃ রেজাউল করিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আরা, মেঘাই ইউসুফ উদ্দিন ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বাকী। উদ্দীপনামূলক বক্তব্যে বলেন, স্কুল, কলেজ ও মাদ্রাসায় সততা সংঘ ও সততা স্টোর গঠনের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে সততা ও মূল্যবোধ জাগিয়ে তুলতে হবে। তরুণ প্রজন্মের শিক্ষার্থীরাই দেশকে দুর্নীতিমুক্ত করার ক্ষেত্রে উদ্দীপনামূলক ভূমিকা নিতে পারে। একটি সুন্দর, সুশৃঙ্খল যুবসমাজের ভাবমূর্তির ওপর সমগ্র জাতির নীতি-নৈতিকতার ভবিষ্যৎ নির্ভর করে। দেশের সব প্রতিষ্ঠানের পরিচালনার দায়িত্ব প্রাজ্ঞ প্রবীণদের ওপর থাকে। তাঁদের অভিজ্ঞতা, সততা, দক্ষতা এবং ন্যায়নিষ্ঠার ওপর অনেক কিছু নির্ভর করে। প্রতিষ্ঠানের কার্যাবলি বাস্তবায়নের দায়িত্ব যথাযথভাবে পালন করে তরুণ তরুণদের মেধা, শ্রম, দক্ষতা ও সততার বিকাশ ঘটিয়ে সামনে দিকে এগিয়ে যেতে হবে ।যেখানে দুর্নীতি হবে, সেখানেই শান্তিপূর্ণভাবে জোরালো প্রতিবাদ জানাতে হবে। দুর্নীতি প্রতিরোধে গণসচেতনতা, দেশপ্রেম এবং তারুণ্যের অঙ্গীকার জাগ্রত করতে হবে । তরুণ ও যুবকদেরই দুর্নীতি প্রতিরোধে এগিয়ে আসতে হবে। তরুণ-তরুণী, যুবক-যুবতীদের প্রত্যয়, দর্শন, প্রত্যাশা ও অঙ্গীকারের সঙ্গে একাত্মতা ঘোষণা করে দুর্নীতি প্রতিরোধের বিষয়ে সকলকে একমত পোষণ করার আহবান জানান তিনি।
আরও উপস্থিত ছিলেন দুর্নীতি প্রতিরোধ কমিটি সহসভাপতি এস এম নুরুল ইসলাম,আবু হেনা মোস্তফা কামাল রাজা, সদস্য হোসনেরা খাতুন, গাজী আব্দুস সালাম,মেঘাই বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহানা পারভীন, এস আই নুরে আলম,উপজেলা পরিষদ আদর্শ একাডেমির প্রধান শিক্ষক নাজমা আক্তারসহ অন্যান্য শিক্ষক মন্ডলী।এ সময় দুটি প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থীদের মাঝে ১০ টি আইটেমের মা শিক্ষা সামগ্রী বিতরণ করেন।

124


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর