শিরোনামঃ
কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে কোনো প্রকার কারচুপি বরদাস্ত করবে না প্রশাসন শিক্ষার মানোন্নয়নে শিক্ষক প্রশিক্ষণ অপরিহার্য -উপাচার্য ড. মশিউর রহমান জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন পরীক্ষা নিয়ন্ত্রক মেজবাহ্ উদ্দিন টঙ্গীতে পরিবহনে চাঁদাবাজীর অভিযোগে গ্রেফতার-৮ চতুর্থ দিনেও ঢাকার জনগণের মাঝে হাবিব হাসান শাহজাদপুরে দিনমজুরের ক্ষতবিক্ষত মরদেহ  উদ্ধার  সিরাজগঞ্জে মহান মে দিবস পালন উপলক্ষে র‍্যালি প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশের রেল উন্নয়নে সহযোগিতায় আগ্রহী রাশিয়া সিরাজগঞ্জে তৃষ্ণার্ত মানুষদের মাঝে স্যালাইন ও শরবত বিতরণ রেলপথে মাত্র ৪ ঘণ্টায় ঢাকা থেকে খুলনা, শুরু জুলাই থেকে এআই প্রযুক্তিতে চলবে সরকারি অফিস অর্থনৈতিক সঙ্কট মোকাবেলা করে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ শরবত বিতরণ করতে গিয়ে জামায়াত নেতা গ্রেপ্তার সৌরবিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশকে ১২১ মিলিয়ন ডলার দিচ্ছে এডিবি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার সুপারিশ আমবাড়ীতে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া সংশোধন করা হচ্ছে শ্রম আইন রেডিয়েশন প্রয়োগে ঘরেই সংরক্ষণ করা যাবে পেঁয়াজ চিকিৎসকরা অফিস টাইমে হাসপাতালের বাইরে গেলে ব্যবস্থা প্রবৃদ্ধির দৌড়ে চীন মালয়েশিয়ার চেয়ে এগিয়ে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুরঃ

টাকা ছিনিয়ে নেওয়ার ক্ষোভে দুই ভাইকে খুন,প্রধান আসামি গ্রেফতার

কলমের বার্তা / ৮০ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩

গত ১৮ অক্টোবর আব্দুল আউয়াল নামে এক  দোকানী পান সুপারি ও অন্যান্য মালামাল ক্রয় করার জন্য জয়দেবপুর বাজারে যাওয়ার পথে হাজীবাগ রোডে পৌছামাত্র শফিকুল ইসলাম ও শুক্কুর আলীসহ মোট ৫ জন তার পথরোধ করে ৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে টাকা ছিনিয়ে নেওয়ার ক্ষোভে (২০ অক্টোবর) সন্ধ্যা রাতে আব্দুল আউয়ালসহ তিন থেকে চারজন তাদের দুই ভাইকে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। এঘটনায় প্রধান  আসামী আব্দুল আউয়ালকে গ্রেফতার করেছে র‍্যাব।
আজ দুপুরে গাজীপুর পোড়াবাড়ি র‍্যাব-১ এর
কার্যালয়ে প্রেস বিজ্ঞপ্তিতির মাধ্যমে এসব তথ্য জানান,কোম্পানি কমান্ডার মেজর মোঃ ইয়াসির আরাফাত হোসেন।
কোম্পানি কমান্ডার মেজর মোঃ ইয়াসির আরাফাত হোসেন জানান,ঘটনার দিন (২০ অক্টোবর) সন্ধ্যা রাতে শফিকুল ইসলাম ও শুক্কুরসহ মোট ৪  জন একটি অটোরিক্সা যোগে বাঙ্গালগাছ বাঁশবাজার এসে কিছু না বলে উক্ত বাজারে বিল্লাল এর দোকান ভাংচুর করে,পরে পাশে রাসেল এর মুদি দোকানের ফ্রিজ ভাংচুর করে এবং তার দোকানের সিসি ক্যামরার যন্ত্রপাতি সাথে নিয়ে, জনৈক জুলহাস এর গাড়ী ওয়াশিং পয়েন্ট এর দোকানে গিয়ে জুলহাস ও মমিনের সাথে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে আব্দুল আউয়ালসহ তিন থেকে চারজন চারিদিক থেকে ঘিরে দুই ভাইকে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়।
সংবাদ পেয়ে জিএমপি, গাজীপুর সদর থানা পুলিশ ভিকটিমদের লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে ময়না তদন্তের জন্য লাশ গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল হাসপাতাল মর্গে প্রেরণ করেন। উক্ত ঘটনায় ভিকটিমদের পিতা মোঃ আবুল কাশেম জিএমপি সদর থানায় বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে একটি হত্যা মামলার এজাহার দায়ের করেন।
মামলা রুজু হওয়ার পর হতে আসামীগণ গ্রেফতার হওয়ার ভয়ে পলাতক থাকেন। এই ঘটনাটি প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় ব্যাপক প্রচারিত হয় এবং এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। পরবর্তীতে এই হত্যাকান্ডের ঘটনার সহিত জড়িত আসামীদের সনাক্ত ও গ্রেফতারের জন্য র‍্যাব-১, সিপিএসসি এর একটি আভিযানিক দল বিষয়টি আমলে নিয়ে ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।
এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (২৪ অক্টোবর) তথ্য প্রযুক্তির মাধ্যমে অভিযান চালিয়ে ভোর সাড়ে চারটা সময় জিএমপি সদর থানাধীন শিমুলতলী বাজার সমরাস্ত্র কারখানা এলাকায় মিঃ সুইটস এন্ড বেকারী এর সামনে হতে প্রধান আসামি আব্দুল আউয়ালকে (৫১) গ্রেফতার করা  হয়। এসময় তার কাছ থেকে একটি বাটনযুক্ত মোবাইল ফোন ও নগদ ১ হাজার ১৯০ টাকা উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃত আব্দুল আউয়াল পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানার মৃত হাতেম আলীর ছেলে। র‍্যাব আরো জানায় গ্রেফতারকৃত আসামীকে আইনগত ব্যবস্থা গ্রহণ শেষে জিএমপি, গাজীপুর সদর থানায় হস্তান্তর করা হয়েছে।
100


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর