শিরোনামঃ
বাগবাটি রাজিবপুর অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে হুইল চেয়ার বিতরণ সিরাজগঞ্জ পৌরকর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত  কাজিপুর খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো -ধান চাউল সংগ্রহ এর উদ্বোধন আদিতমারীতে ধান-চাল ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন ঠাকুরগাঁওয়ে শিশু নিবির হত্যা মামলায় গ্রেফতার আরেক শিশু বেনাপোল সীমান্তের চোরা পথে ভারতে যাবার সময় মিয়ানমার নাগরিকসহ আটক-৪ বিয়েতে রাজি না হওয়ায় আত্নহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে হত্যা মামলা সিরাজগঞ্জে সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ঝিকরগাছায় জমি দখলে বাধা দেয়ায় একই পরিবারের ৫ জনকে মারপিট একঘরেই তিন প্রার্থী যশোরের শার্শায় কেউ কাউকে ছাড় দিতে নারাজ যশোরে অভিযানে মাদকসহ দুইজন আটক রক্ষা পেল প্রতারক চক্রের হাত থেকে প্রায় ৩০০ অভিবাসী নারী-পুরুষ আগামীকাল অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা শুরু গাজীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু উল্লাপাড়ায় মোটরসাইকেল নির্বাচনী প্রচারণায় হাজারো মানুষের ঢল বেনাপোলে দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সোহরাবের গণজোয়ার নির্বাচন ও বৌদ্ধ পূর্ণিমার ছুটিতে টানা ৫ দিন বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ সিরাজগঞ্জে ২১৬ কে‌জি গ‌াঁজাসহ গ্রেফতার-২  উপজেলা পরিষদ নির্বাচনে চাচা-ভাতিজার লড়াই! সাধারণ ভোটাররা শঙ্কায় পতেঙ্গা সৈকত ঘিরে মাস্টার প্ল্যান তৈরিসহ একগুচ্ছ সিদ্ধান্ত

মোঃ খাইরুল ইসলাম মুন্না, বেতাগী বরগুনা:

পরিচ্ছন্ন বাংলাদেশের গড়ার লক্ষ্যে কাজ করছে বিডি ক্লিন আমতলী উপজেলা টিম

কলমের বার্তা / ১৪৯ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩

“পরিচ্ছন্নতা শুর হোক আমার থেকে” এই শ্লোগান কে সামনে রেখে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার লক্ষ্যে এবং আগামীর প্রজন্মকে একটি পরিবেশ বান্ধব ও জীবাণুমুক্ত একটি রাষ্ট্র উপহার দেওয়ার লক্ষ্যে সারাদেশে কাজ করে যাচ্ছে বিডি ক্লিন নামের একটি সম্পূর্ন অরাজনৈতিক ও সেচ্ছাসেবী সংগঠন।এরই ধারাবাহিকতায় প্রতি সপ্তাহে পরিচ্ছন্ন বিষয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দেশের বিভিন্ন স্থান পরিচ্ছন্ন করে যাচ্ছে একদল স্বপ্নবাজ তরুণ্যরা।

তারই ধারাবাহিকতায় আজ সোমবার সকালে বিডি ক্লিন আমতলী সদস্যরা পরিচ্ছন্ন করলো শেখ হাসিনা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ক্যাম্পাস। শপথ পাঠের মাধ্যমে শুরু হয় কার্যক্রম এরপর বিডি ক্লিন এর সদস্য ও স্কুলের ছাত্র ছাত্রীদের নিয়ে কলেজ ক্যাম্পোসের সকল ময়লা পরিষ্কার পরিচ্ছন্নতা করা হয় এবং তাদের মাঝে পরিচ্ছন্নতার বার্তা ছড়িয়ে দেওয়া হয় যাতে আগামী প্রজন্মার হাতে পরিছন্ন সোনার বাংলা গড়ার নিমিত্তে বিডি ক্লিন আন্তরিক এই পরিকল্পনা।

বিডি ক্লিন আমতলী উপজেলার সমন্বয়ক সাজিদার আরমান সজীব বলেন, আজকের পরিচ্ছন্নতার কার্যক্রমে আমরা এসব ছাত্র ছাত্রীদের সচেতনতা করেছি তাদের ময়লা নিদিষ্ট জায়গায় ফেলতে তাদের ব্যবহৃত ময়লা কলেজ ক্যাম্পাসের পরিবেশ নষ্ট করছে তাদের ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখার দায়িত্ব ও তাদের। আরো বলেন,নিঃস্বার্থ এবং নিরলস পরিশ্রম করে লক্ষ্যের দিকে ধাবমান এ সকল দেশপ্রেমীর স্বপ্ন এখন বাস্তবমুখী।

আপনার-আমার আমাদের সকলের সচেতন মনোভাবই পারে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে তোলার গতিকে ক্রমশ ত্বরান্বিত করতে। আসুন আজ থেকে প্রতিজ্ঞা করি একটি ময়লাও আর যত্রতত্র নয়,আমরা আমাদের দ্বারা তৈরীকৃত ময়লা-আর্বজনা নিদিষ্ট স্থানে ফেলব।

এইসময় উপস্থিত ছিলেন, কলেজে শিক্ষবৃন্দ ও বিডি ক্লিন আমতলীর এর সদস্য ও ছাত্র ছাত্রীরা।

133


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর