শিরোনামঃ
উল্লাপাড়ায় মহাসড়কে ভ্যান চালকের মৃত্যু সিরাজগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে হজ যাত্রীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত সিরাজগঞ্জে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন, এমপি ড. জান্নাত আরা হেনরী বেড়ায় তীব্র গরমে পানি ও খাবার স্যালাইনের শরবত বিতরণ সিরাজগঞ্জে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উৎসব মুখর পরিবেশে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সাংবাদিকদের সাথে চেয়ারম্যান পদপ্রার্থী সোহরাব হোসেনের মতবিনিময় সভা অনুষ্ঠিত নারীর প্রতি বৈষম্য দূর করতে কাজ করছে সরকার দক্ষিণ-পূর্ব এশিয়ার সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াতে চায় বাংলাদেশ শেরে বাংলার মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আড়াই মাসে টিআইএনধারী বেড়েছে ২ লাখ সিসি ক্যামেরার আওতায় আসবে কক্সবাজার প্রতিবন্ধীদের মূল ধারায় আনতে প্রচেষ্টা আছে সরকারের: সমাজকল্যাণ মন্ত্রী নতুন ১১ জেলা যুক্ত হচ্ছে রেল নেটওয়ার্কে আসছে পড়াশোনার শিক্ষা চ্যানেল এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন নয়: গণপূর্তমন্ত্রী পাহাড়ে শেখ হাসিনার আমলে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে-পার্বত্য প্রতিমন্ত্রী রংপুর মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবে প্রধানমন্ত্রীর অনুমোদন চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী সিরাজগঞ্জের শাহজাদপুরে হিন্দু যুবকদের উদ্যোগে পার্থ সারথী বিদ্যাপিঠ গীতা স্কুল

এস আর শাহ্ আলম (বেড়া) পাবনাঃ

বেড়ায় ঢালার চর এক্সপ্রেস ট্রেনের দুটি বগি লাইনচুত্য

কলমের বার্তা / ৫৮ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩

পাবনার বেড়া উপজেলার ঢালারচর থেকে ছেড়ে আসা চাঁপাইনবাবগঞ্জ গামী ঢালারচর এক্সপ্রেস ট্রেনের ২টি বগি লাইনচ্যুত হয়েছে। তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি। এতে ওই রুটে রেল যোগাযোগ বন্ধ রয়েছে।সোমবার সকাল আটটার দিকে উপজেলার জাতসাখিনী ইউনিয়নের কাশিনাথপুর-বাঁধেরহাট রেলস্টেশনের মাঝে রানীগ্রাম এলাকায় এ দূর্ঘটনা ঘটে। এ ঘটনার পর যাত্রীরা বিকল্প উপায়ে গন্তব্যে রওনা হয়েছে বলে জানা গেছে।ঢালারচর এক্সপ্রেস ট্রেনের পরিচালক হাফিজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, সোমবার সকালে ঢালারচর থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে রওনা হয় ঢালারচর এক্সপ্রেস। কাশিনাথপুর-বাঁধেরহাটের মাঝামাঝি রানীগ্রামে ট্রেনটি পৌঁছালে হঠাৎ করেই দুইটি বগির ৮টি চাকা লাইনচ্যুত হয়। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। পরে উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়।দূর্ঘটনার কারণ সম্পর্কে তিনি বলেন, রেললাইনে পর্যাপ্ত পরিমাণে ক্লিপ নেই। ট্রেন লাইনে উঠলে নড়াচড়া করে। যার ফলে বগি লাইনচ্যুত হয়েছে। এটি আঞ্চলিক রেলপথ। এই একটিমাত্র ট্রেন চলাচল করে। ট্রেনটি যদি ঈশ্বরদী বাইপাস স্টেশন বা তার আশপাশে লাইনচ্যুত হতো, তাহলে ঢাকার সাথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যেত। এখন আপাতত পাবনা-ঈশ্বরদীর মধ্যে রেল যোগাযোগ বন্ধ আছে।
পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় প্রকৌশলী-২ বীরবল মন্ডল বলেন, খবর পেয়ে সকাল ৮টার দিকে ঈশ্বরদী দূর্ঘটনা কবলিত ট্রেনটি উদ্ধার করতে লোকোমোটিভ ডিজেল কারখানা থেকে রিলিফ ট্রেন রওনা হয়েছে। ট্রেনটি উদ্ধার করতে কিছুটা সময় লাগবে।
তিনি আরও জানান, এ ঘটনায় পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী পরিবহণ কর্মকর্তা হারুন অর রশিদকে আহবায়ক করে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

73


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর