শিরোনামঃ
লালমনিরহাটে মাদক কারবারে বাঁধা-শালিসি বৈঠকে ইউপি সদস্যকে মারধর! রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের হালখাতা ও ঋণ আদায় মহাক্যাম্পের উদ্বোধন! বেলকুচিতে ভাইরাল ভিডিওকে গুজব ও পুলিশের মামলাকে মিথ্যা দাবী করে সংবাদ সম্মেলন ভুল তথ্যে প্লট কেনা ও হস্তান্তরে বরাদ্দ বাতিল ‘অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে সেনাবাহিনী’ রেমিট্যান্স প্রবাহ বাড়াতে প্রণোদনার সুপারিশ বাংলাদেশ ব্যাংকের চলতি অর্থবছরের ১০ মাসে প্লাস্টিক পণ্য রপ্তানি বেড়েছে ১৮ শতাংশ নিউরোসায়েন্সেস ইনস্টিটিউটে যুক্ত হচ্ছে আরও ৫০০ শয্যা চট্টগ্রামের এলিভেটেড এক্সপ্রেসওয়ে এখন দৃশ্যমান আইএমএফ ঋণের তৃতীয় কিস্তি ৭০ কোটি ডলার মিলবে জুনে সরকারিকরণ হলো জাহানারা ইমাম স্মৃতি জাদুঘর শার্শায় ট্রাক্টর চাপায় প্রাণ গেল গৃহবধুর, আহত ৩ শার্শা উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীর বাসভবনের সামনে গভীর রাতে বোমা বিস্ফোরণ বন্দিদের সুস্থ রাখতে নানা উদ্যোগ কারাগারে কালিয়াকৈরে ১ একর বন বিভাগের জমি উদ্ধার    জুনে বাণিজ্যিক উৎপাদনে যাচ্ছে দ্বিতীয় ইউনিট দক্ষিণে বাড়ল কমিউটার ট্রেন যাত্রী পরিবহন শুরু আজ বেপরোয়া তাকওয়া ময়লার গাড়িতে ধাক্কা, আহত-১ উপজেলা নির্বাচন উৎসবমুখর দেখতে চাই – প্রধানমন্ত্রী লোহার ড্রামের ভেতর কাঠের গুড়ার মধ্যে ফেন্সিডিল গ্রেফতার-১

হাটিকুমরুল-বনপাড়া বাইলেন সড়ক খানাখন্দ-যান চলাচলে চরম ভোগান্তি

কলমের বার্তা / ৭১৬ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ৯ অক্টোবর, ২০২২

উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের সলঙ্গা থানার হাটিকুমরুল গোল চত্বর থেকে নাটোর বনপাড়া মহাসড়কের পাশ দিয়ে থ্রী হুইলারসহ ছোট ছোট যানবাহন ও পথচারীদের চলাচলে বাইলেন সড়ক দীর্ঘদিন ধরে খানাখন্দের কারণে চরম ভোগান্তিতে পড়েছে যাত্রী সাধারণ। এতে ছোট ছোট যানগুলো চলাচলের অযোগ্য হয়ে উঠেছে। যার কারণে ঐ যানগুলো জীবনের ঝুঁকি নিয়ে মহাসড়কে উঠে অবাধে চলাচল করছে। তাতে হাটিকুমরুল–বনপাড়া মহাসড়কে দুর্ঘটনা বৃদ্ধি পাচ্ছে।

সরেজমিনে জানা যায়, হাটিকুমরুল বনপাড়া মহাসড়কের পাশ দিয়ে বাইলেন সড়কটি দীর্ঘদিন ধরে ছোট ছোট যানগুলো চলাচলের অযোগ্য হয়ে উঠেছে। পিচঢালাই ও ইট পাথর উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সেই সাথে এক পাশ থেকে প্রায় অর্ধেক ভেঙে ও ঝোপ ঝাড়ে রাস্তাটি একেবারে সরু হয়ে পড়েছে।

এদিকে, হাইওয়ে থানার পাশেই হাটিকুমরুল গোল চত্বরে বাইলেন সড়কের প্রবেশ মুখ বন্ধ করে প্রতিদিন বিশাল মাছের আড়ত বসানো হয় এবং ছোট ছোট পিকাপ, সিএনজি, অটোরিকশা, অটোভ্যান, ইন্জিন চালিত নসিমন, ভুটভুটিসহ বিভিন্ন ধরনের থ্রী হুইলারের পার্কিং করে রাখা হয়। যার কারণে এসব যানগুলো অবাধে মহাসড়কে উঠে চলাচল করছে। কথা হয় মহাসড়কে চলাচলরত ইন্জিন চালিত নসিমন চালক ইব্রাহিমের সাথে।

তিনি বলেন, বাইলেন সড়ক খানাখন্দভরা। চলাচলের অযোগ্য, তাই মহাসড়ক দিয়ে যাচ্ছি। পুলিশ কিছু বলে না, এমন প্রশ্নে তিনি আরও বলেন, তারা দেখলে তো হয়রানি করেই। আরও কথা হয়, মহাসড়কে চলাচলরত সিএনজি, অটোভ্যানসহ বিভিন্ন থ্রী হুইলার চালকদের সঙ্গে। অতি দ্রæত বাইলেন সড়কটি সংস্কার করা ও প্রবেশ মুখ উন্মুক্ত করার দাবী জানান ভুক্তভোগিরা।

এ ব্যাপারে হাটিকুমরুল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম বদরুল কবির জানান, আমি এখানে নতুন যোগদান করেছি। তারপরও আপনি যেহেতু বলছেন, অতি দ্রæতই রাস্তা বন্ধ করে অবৈধ গাড়ি পার্কিংদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে বাইলেন সড়কের প্রবেশ মুখ উন্মুক্ত করে দেওয়া হবে।

এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো, দিদারুল আলম বাইলেন সড়কটি যান চলাচলের অযোগ্য স্বীকার করে বলেন, সিরাজগঞ্জ হাটিকুমরুল গোল চত্বর থেকে নাটোর বনপাড়া মহাসড়কের পাশ দিয়ে সিরাজগঞ্জের সীমান্ত পর্যন্ত ২৫ কিলোমিটার বাইলেন সড়ক রয়েছে। গত অর্থ বছরে সীমান্ত থেকে ৮ কিলোমিটার রাস্তা সংস্কার করা হয়েছে। বাকি ১৭ কিলোমিটার টেন্ডার হয়েছে এবং ঠিকাদারও নিয়োগ দেওয়া হয়েছে। বৃষ্টি মৌসুম শেষ হলেই কাজ শুরু করা হবে।

 

143


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর