শিরোনামঃ
সিরাজগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষ্যে র‍্যালি প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ দিয়ে শোকজ পেলেন মমিনুর ছকিনা দম্পতি! থাই ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর দেশের ওষুধ যাচ্ছে ১৫৭ দেশে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে মূল সড়কে বন্ধ হচ্ছে মোটরসাইকেল: বিআরটিএ চেয়ারম্যান গবেষণার মাধ্যমে নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদমন্ত্রীর বাংলাদেশে পেঁয়াজ রপ্তানির অনুমোদন দিল ভারত দিনাজপুরে বাঁশের ফুল থেকে চাল ভাত-পোলাও আগামীকাল দেশের পথে রওনা হচ্ছে এমভি আবদুল্লাহ স্বাস্থ্য বিভাগে দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেব সরকারি সুবিধাভোগী নির্বাচনের প্রচারে নামলে প্রার্থীতা বাতিল: ইসি রাশেদা ৯ মে থেকে হজের ফ্লাইট শুরু সবাইকে দেশ ও জনগণের জন্য কাজ করতে হবে শেখ জামালের আজ ৭১তম জন্মদিন বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ৪৮তম বার্ষিক কাউন্সিল সভা অনুষ্ঠিত উল্লাপাড়ায় মহাসড়কে ভ্যান চালকের মৃত্যু সিরাজগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে হজ যাত্রীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত সিরাজগঞ্জে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন, এমপি ড. জান্নাত আরা হেনরী বেড়ায় তীব্র গরমে পানি ও খাবার স্যালাইনের শরবত বিতরণ সিরাজগঞ্জে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক, গাজীপুরঃ

গাজীপুরে গ্যাস বিস্ফোরণ দগ্ধ-১৬

কলমের বার্তা / ১৭১ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ১ মে, ২০২৩

গাজীপুরে জরুন দক্ষিণ কাশিমপুর এলাকায় মন্ডল গ্রুপের প্রতিষ্টান কটন ক্লাব বিডি লিমিটেড নামক একটি তৈরি পোশাক কারখানায় কম্রেসার রুমে গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এঘটনায় ১৬ জন শ্রমিক দগ্ধ হয়েছে। সোমবার (১ মে) সকাল সাড়ে ৮ টার দিকে এ ঘটনা ঘটে। দগ্ধ শ্রমিকদের ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) বার্ন ইউনিটে এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারী ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

অগ্নিদগ্ধরা হলেন,ক্লিনার ফজলু (৫৫),নিরাপত্তা প্রহরী সোহেল (২৫), চাঁন মিয়া (২৮) সিকিউরিটি সুপারভাইজার সবুর (৩০),ইনচার্জ কামাল (৫২),আবুল সুপারভাইজার (৫০),ইলেকট্রিশিয়ান আরিফুল ইসলাম (২৫),রাকিব (৩৫),রাসেল(৩০),
লাইনচিফ হারুন (৩৫),এইচ আর অফিসার টুষার(৪০),স্যাম্পলম্যান আল আমিন (৩০),আসলাম কোয়ালিটি ম্যানেজার (৩৫),ফজলুল হক ডে লেবার (৩৫),খোকন (৩০),আব্দুল হক (৩০)।

প্রত্যক্ষদর্শী এলাকাবাসী বলেন, মে দিবস উপলক্ষে কারখানা বন্ধ থাকায় কিছু সংখ্যক শ্রমিক কারখানার কম্প্রেসসর রুমে কাজ করছিল। একই সাথে নির্মাণশ্রমিকরাও দেয়ালের কাজ করছিল। এমন সময় কম্পেসার রুমে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। এসময় উভয় পাশের ওয়াল ভেঙে পরে যায়।

কোনাবাড়ি শরীফ জেনারেল হাসপাতালের ম্যানেজার মহব্বত আলী বলেন, আমাদের হাসপাতালে ৪ জন ভর্তি হয়। তিনি বলেন চারজনেরই দশ থেকে ১৫/% বার্ন হয়। পরে তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ফায়ার সার্ভিসের উপপরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, ঘটনার খবর পেয়ে আমাদের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আহত ও দগ্ধদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া বলেন, বান ইউনিটে দগ্ধ অবস্থায় ৫ জন ভর্তি আছে, এছাড়াও ঢাকা মেডিকেলে ৭ জন ভর্তি আছে।

জয়দেবপুর তিতাস গ্যাসের সহকারী প্রকৌশলী
জহিরুল ইসলাম বলেন,আর এম এস তিতাসের
স্থাপন করা লাইনে গ্যাসের চাপ বেশী ছিল। যার কারণে এই বিস্ফোরণ হয়েছে বলে মন হয়। এবিষয়ে তদন্ত করা হবে বলে জানান তিনি।

ওই কারখানার জিএম সাইফুল ইসলাম বলেন, কারখানা বন্ধ ছিল কিন্তু কম্পেসার মেশিনে বেশি চাপ থাকায় সম্ভবত বিস্ফোরণ হয়েছে। এতে প্রাথমিকভাবে ১৬ জন আহত হয়েছে, সেখানে ৭-৮ জন দগ্ধ হয়েছে। এদের মধ্যে সিকিউরিটি, ডেইলি ইভেন্টের শ্রমিকরা রয়েছে। তারা ঢাকা মেডিকেল ও শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি রয়েছে এবং তারা আশঙ্কামুক্ত বলে জানান তিনি ।

201


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর