শিরোনামঃ
একই পরিবারের খাদ্যবান্ধব কর্মসূচির দুই কার্ড ৮ বছরে চাল পাইনি এক ছটাক! রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভাঙ্গুড়ায় মাদকাসক্ত স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যা,মেয়ের পরিবারের অভিযোগ হত্যা ঠাকুরগাঁওয়ে ২৩৩ টি হারানো মোবাইল উদ্ধার লালমনিরহাটে বিএসএফ গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু! ‘শূন্যের বৃত্ত’ থেকে বের হলো বে-টার্মিনাল প্রকল্প বাংলাদেশের সঙ্গে অংশীদারত্বে যুক্তরাষ্ট্র গর্বিত স্বাধীনতা দিবসে ভারত রাশিয়া ও চীনের শুভেচ্ছা ঈদযাত্রায় এবার স্বস্তির আশা চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান অর্থনৈতিক অঞ্চলের স্থান দেখতে কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা টিকিট কালোবাজারি বন্ধে জিরো টলারেন্স: রেলমন্ত্রী প্রশিক্ষণে আসবেন ভুটানের ডাক্তার-নার্স অসাম্প্রদায়িক মানবিক ও স্মার্ট দেশ গড়ার প্রত্যয় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী স্বাধীনতার চেতনায় উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ব: প্রধানমন্ত্রী

আশরাফুল হক, লালমনিরহাট:

জেলা রেজিস্টার এক হাতে সিগারেট-অন্যহাতে ফাইল সহি করেন!

কলমের বার্তা / ১৩৮ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২

অফিসে বসেই প্রকাশ্যে ধুমপান করেন লালমনিরহাট জেলা রেজিস্টার খালিদ মোহাম্মদ বিন আসাদ। তার এক হাতে সিগারেট অপরহাতে ফাইল সহি করেন।

জানা গেছে, সরকারী বিধি অনুযায়ী পাবলিক প্লেসে ধুমপান আইনত দ্বন্ডনীয় অপরাধ। জরিমানার বিধান রাখা হয়। ধুমপান কমাতে ২০০৫ সালে ধুমপান ও তামাকজাত দ্রব্যের ব্যবহার রোধকল্পে পাবলিক প্লেসে ধুমপান করলে ৫০ টাকা জরিমানার বিধান করা হয়। যা পরবর্তিতে ২০১৩ সালে জরিমানার পরিমান বাড়িয়ে ৩শত টাকা করা হয়েছে। এ আইনে ধুমপায়ীদের জন্য সেভজোন করার সুপারীশও করা হয়েছে। সেই থেকে যানবাহন, লোক জনসমাগম স্থল এবং সরকারী বেসরকারী সকল কার্যালয়ে ধুমপান নিষিদ্ধ করা হয়।

সরকার ধুমপান রোধে আইন প্রনায়ন করলেও সরকারী অফিসে বসেই সরকারি কর্মকর্তাদের চলছে আয়েশী ধুমপান বা সুখটান। লালমনিরহাট জেলা রেজিস্টার খালিদ মোহাম্মদ বিন আসাদ নিজ কার্যালয়ে বসেই একের পর এক সিগারেট টানেন। তার এক হাতে সিগারেট অন্যহাতে সহি করেন সেবা গ্রহীতাদের ফাইল। মুলত অফিসের বড় কর্মকর্তা হিসেবে বীরদর্পে অফিসে বসেই ধুমপান করেন তিনি। অফিসে বসে ধুমপান করার একটি ভিডিও এ প্রতিবেদকের কাছে সংরক্ষিত রয়েছে। ধুমপানের দুর্গন্ধে তার কক্ষে অনেকেই প্রবেশ করতে চান না। সিগারেটের দুর্গন্ধে নেহায়েত প্রয়োজন ছাড়া কেউ তার কক্ষে প্রবেশ করেন না বলে সেবা গ্রহীতাদের অভিযোগ।

নাম প্রকাশের অনিচ্ছুক একজন নীকাহ রেজিস্টার বলেন, আমাদের ভলিয়ম বহি সহ বিভিন্ন কাজে প্রায় জেলা রেজিস্টারের কক্ষে যেতে হয়। সেই অফিসে বসেই একের পর এক সিগারেট ধরান আমাদের জেলা রেজিস্টার। দুর্গন্ধে তার কক্ষে যাওয়া কষ্টকর হয়। অফিসে যত লোকই থাকুক না কেন তিনি সবার সামনেই ধুমপান করেন। এটা তার নিত্যদিনের অভ্যাস।

জেলা নিকাহ রেজিস্টার সমিতির সভাপতি কাজী মওলনা আমজাদ হোসেন বলেন, স্যারকে সিগারেট খেতে দেখিনি। তবে তার কক্ষটিতে প্রচুর সিগারেটের দুর্গন্ধ। আমরা মওলনা মানুষ, সাধারন লোকজনও আমাদের দেখে সিগারেট সেভ করেন। যখন রেজিস্টার স্যারের কক্ষে যাই তখন রুমে এয়ার ফ্রেসনার স্প্রে করেন। তবুও দুর্গন্ধ বুঝা যায়।

লালমনিরহাট জেলা রেজিস্টার খালিদ মোহাম্মদ বিন আসাদ বলেন, দুপুরের খাবারের পরে সিগারেট খেয়েছি। তখন হয়তো কেউ ভিডিও করেছে। অফিসে বসে প্রকাশ্যে ধুমপান অপরাধ কি না? -এমন প্রশ্নে তিনি কোন সদুত্তর দেন নি।

78


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর