শিরোনামঃ
একই পরিবারের খাদ্যবান্ধব কর্মসূচির দুই কার্ড ৮ বছরে চাল পাইনি এক ছটাক! রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভাঙ্গুড়ায় মাদকাসক্ত স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যা,মেয়ের পরিবারের অভিযোগ হত্যা ঠাকুরগাঁওয়ে ২৩৩ টি হারানো মোবাইল উদ্ধার লালমনিরহাটে বিএসএফ গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু! ‘শূন্যের বৃত্ত’ থেকে বের হলো বে-টার্মিনাল প্রকল্প বাংলাদেশের সঙ্গে অংশীদারত্বে যুক্তরাষ্ট্র গর্বিত স্বাধীনতা দিবসে ভারত রাশিয়া ও চীনের শুভেচ্ছা ঈদযাত্রায় এবার স্বস্তির আশা চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান অর্থনৈতিক অঞ্চলের স্থান দেখতে কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা টিকিট কালোবাজারি বন্ধে জিরো টলারেন্স: রেলমন্ত্রী প্রশিক্ষণে আসবেন ভুটানের ডাক্তার-নার্স অসাম্প্রদায়িক মানবিক ও স্মার্ট দেশ গড়ার প্রত্যয় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী স্বাধীনতার চেতনায় উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ব: প্রধানমন্ত্রী

আব্দুল আজিজ স্টাফ রিপোর্টারঃ

ভাঙ্গুড়ায় স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর সাথে খারাপ আচরণ আবাসিক চিকিৎসকের

কলমের বার্তা / ২৪৯ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ৮ জুন, ২০২২

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা একাধিক রোগীর সাথে অসদাচরণের অভিযোগ উঠেছে পাবনার ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক আল-আমিন হোসেনের বিরুদ্ধে। মঙ্গলবার সকালে স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভগে এই ঘটনা ঘটে। ভুক্তভোগি রোগীরা বিষয়টি নিয়ে স্বাস্থ্য কর্মকর্তার কাছে অভিযোগ দেয়ার জন্য স্বাস্থ্য কর্মকর্তার কক্ষের সামনে প্রায় ১ঘন্টা অপেক্ষাও করেন। কিন্তু স্বাস্থ্য কর্মকর্তা কার্যালয়ে না থাকায় তারা ফিরে যান।

ভুক্তভোগী রোগীদের সাথে কথা বলে জানা যায়, মঙ্গলবার সকালে তারা চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। তারা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার রুবেল আহমেদ কে খোঁজ করতে থাকেন। এ সময় রুবেল জরুরী বিভাগে দায়িত্বরত ছিলেন। জানতে পেরে রোগীরা সেখানেই চিকিৎসা নিতে আসেন। হঠাৎই সেখানে উপস্থিত হন স্বাস্থ্য কমপ্রেক্সের আবাসিক চিকিৎসক আল-আমিন হোসেন। তিনি এসেই রোগীরা বর্হিববভাগে না গিয়ে কেনো এখানে এসেছেন বলে ধমকাতে থাকেন। রোগীরা তাকে এভাবে কথা বলতে নিষেধ করলে তিনি আরও উত্তজিত হয়ে পরেন। তিনি সেখানের কর্তব্যরত উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার রুবেল আহমেদকেও ধমকাতে থাকেন। পরে তিনি ঐ স্থানত্যাগ করেন। এর পর ভুক্তভোগী রোগীরা বিষয়টি জানাতে স্বাস্থ্য কর্মকর্তার কক্ষে গেলেও তিনি না থাকায় তারা ফিরে যান।

অসদাচরণের শিকার উপজেলার পাথরঘাটার বাসিন্দা নীলা খাতুন বলেন, আমার মেয়ে জন্মের পর থেকে যে কোনো শারিরিক সমস্যায় রুবেলের পরামর্শ নেই। আউটডোরে তিনি না থাকায় এখানে এসেছি কোনো সমস্যা থাকলে উনি (আল-আমিন) বলতে পারেন। এভাবে একজন ডাক্তার রোগীর সাথে কথা বলেন কিভাবে? একই অভিযোগ করেন সেখানে উপস্থিত রোগী তুলি সরকার, জীবন সরকার, আশরাফুল ইসলাম, আশা রাণী ছাড়াও অনেকে।

খোঁজ নিয়ে জানা যায়, ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটা সময় ডাক্তার সংকট ছিলো। সেই দীর্ঘ সময়ে উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসারেরা রোগীদের চিকিৎসা দেয়ায় এদের রোগীর সংখ্যা প্রচুর। মেডিকেল অফিসারদের সাথে বিষয়টি নিয়ে উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসারদের একটা মতবিরোধ বেশ কিছুদিন ধরে চলে আসছে। এক সপ্তাহ আগেও এমন ঘটনা ঘটেছিলো বিষয়টি তখন তারা নিজেরাই ধামাচাপা দেয়। এছাড়া অভিযুক্ত আল-আমিন স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদানের পরপরই এলাকার কিছু রাজনীতিবিদধের সাথে উঠা বসা শুরু করেন। এরপর থেকেই তিনি বেপরোয়া আচরণ শুরু করেন। নাম প্রকাশ না করার শর্তে তার একাধিক সহকর্মীও তার অসদাচরনের বিষয়টি নিশ্চিত করেছেন।

মুঠোফোনে ঘটনার বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত চিকিৎসক আল-আমিন হোসেন অফিস চলাকালিন সময় ছাড়া কথা বলতে পারবেন না বলে গনমাধ্যম কর্মির ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

ঘটনার বিষয়ে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হালিমা খানম বলেন, বিষয়টি খুবই ন্যাক্কারজনক। ব্যাক্তি নামে রোগী একজনের চিকিৎসকের কাছে আসতেই পারেন কিন্তু একজন ডাক্তার রোগীর সাথে এমন অচরন করতে পারেন না। বিষয়টি তিনি খতিয়ে দেখবেন। এ সময় তিনি এ সংক্রান্ত নিউজ না করতে অনুরোধ করেন প্রতিবেদককে।

85


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর