শিরোনামঃ
বিদেশিদের ভিসার মেয়াদ কমছে ঈদের আগেই ‘সুখবরের’ আশা : জিম্মি নাবিক উদ্ধারে আলোচনায় অগ্রগতি কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন ভুটানের রাজার কারওয়ানবাজার স্থানান্তর প্রক্রিয়া শুরু ডলার সংকট কাটছে উপজেলা নির্বাচনে কঠোর নির্দেশনা অ্যানেসথেসিয়ার ওষুধ পরিবর্তন করার নির্দেশ মন্ত্রণালয়ের এক ইসরাইলির পুরস্কার গ্রহণ করে ড. ইউনূস গণহত্যার পক্ষ নিয়েছেন: পররাষ্ট্রমন্ত্রী বদলে যাচ্ছে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক এলডিসি থেকে উত্তরণের পর সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন: প্রধানমন্ত্রী একই পরিবারের খাদ্যবান্ধব কর্মসূচির দুই কার্ড ৮ বছরে চাল পাইনি এক ছটাক! রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভাঙ্গুড়ায় মাদকাসক্ত স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যা,মেয়ের পরিবারের অভিযোগ হত্যা ঠাকুরগাঁওয়ে ২৩৩ টি হারানো মোবাইল উদ্ধার লালমনিরহাটে বিএসএফ গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু! ‘শূন্যের বৃত্ত’ থেকে বের হলো বে-টার্মিনাল প্রকল্প

সুলতান মাহমুদ, জয়পুরহাট প্রতিনিধিঃ

জয়পুরহাটে ক্লাস রুম সংকটে ব্যহত হচ্ছে শিক্ষা কার্যক্রম

কলমের বার্তা / ১৬৫ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ৬ জুন, ২০২২

জয়পুরহাটের সদর উপজেলার চক দাদরা দাখিল মাদ্রাসার ক্লাস সংকটের ফলে মাঠেই পাঠদান করানো হচ্ছে, এতে শিক্ষা কার্যক্রম ব্যাপকভাবে ব্যহত হচ্ছে।

১৯৮৫ সালে এলাকার কয়েকজন মানুষ উদ্যোগী হয়ে এই প্রতিষ্ঠানটি তৈরি করে। পরে ১৯৯৭ সালে এই প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত হয়।
এখানে বতমানে সাড়ে তিনশো শিক্ষা্থী পড়াশোনা করছে। সেই সাথে সুনামের সাথে শিক্ষার্থীরা ভালো ফলাফল ও করে আসছে।
কিন্তু আগের ক্লাস রুমগুলো মাটির হওয়ায় সেগুলোর টিনের ছাউনি নষ্ট হয়ে বৃষ্টি হলেই রুমে পানি পড়ে আবার কিছু কিছু রুমে ফাটল দেখা দেওয়ায় এখন মাঠেই ক্লাস করতে হচ্ছে শিক্ষার্থীদের ।

৮ ম শ্রেণির শিক্ষার্থী জেমি খাতুন বলেন, আমাদের ক্লাসরুম গুলোর অবস্থা খুবই খারাপ, আমরা তো রুমে ক্লাসই করতে পারিনা একটু বৃষ্টি হলেই বই খাতা ভিজে যায় তাই আমরা এখন বাহিরেই ক্লাস করি। আমরা চাই কতৃপক্ষ দ্রুত আমাদের পড়াশোনার সঠিক পরিবেশ তৈরি করে দেক।

৭ ম শ্রেণির শিক্ষার্থী আরিফ আহমেদ ও ৩য় শ্রেণির শিক্ষার্থী মাহমুদা বলেন, মাঠে ক্লাস করা আর ক্লাস রুমে ক্লাস করা তো এক নয়, আকাশের ঝড়বৃষ্টি আসলে আমরা মাঠেও ক্লাস করতে পারিনা, এতে করে আমাদের পড়াশোনার অনেক ক্ষতি হচ্ছে। আমাদের দাবি সরকার দ্রুত আমাদের প্রতিষ্ঠানের ক্লাসরুমের ব্যবস্থা করে দেওয়া হোক।
প্রতিষ্ঠানের শিক্ষক আলী কাউছার বলেন, আমার ক্লাসরুমে ক্লাস করাতে পারিনা মাঠেই ক্লাস নিতে হয়, মাঠে ক্লাস নেওয়ার কারনে পাঠদান করাতে আমাদের অনেক সমস্যা হয়, কোন কোন শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে আসতেও চায় না।

প্রতিষ্ঠানটির সুপার গোলজার হোসেন বলেন, আমাদের ক্লাস রুম খুবই জররী বতমান সরকার যেভাবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর নতুন নতুন ভবন তৈরি করে দিচ্ছে সেই হিসেবে আমাদের ও দাবি আমাদের এই প্রতিষ্ঠানে নতুন ভবন তৈরি করে দেওয়া হলে আমাদের শিক্ষা কার্যক্রম আরও গতিশীল হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কমকর্তা দিপক কুমার বনিক বলেন, আমি প্রতিষ্ঠানটি দেখেছি সেখানে পাঠদানের খুবই সমস্যা হচ্ছে, আমি দ্রুত উধতন কমকতাকে বিষয়টি জানানো হবে যাতে দ্রুত প্রতিষ্ঠানটিতে ক্লাসরুমের ব্যবস্থা করা হয়।

78


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর