শিরোনামঃ
আশা জাগাচ্ছে বায়ুবিদ্যুৎ ডিসেম্বরে ঘুরবে ট্রেনের চাকা মূল্যস্ফীতি হ্রাসে ব্যাংক থেকে ঋণ কমাতে চায় সরকার বদলে যাবে হাওরের কৃষি বাংলাদেশে নতুন জলবায়ু স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্প চালু যুক্তরাষ্ট্রের ‘তথ্য দেওয়ার জন্য বাংলাদেশ ব্যাংকে ৩ জন মুখপাত্র নিয়োগ দেওয়া হয়েছে’ অস্বস্তি কাটিয়ে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্কে নতুন মোড় এমপিদের শুল্কমুক্ত গাড়ি আমদানি সুবিধা উঠে যাচ্ছে ভূমি অধিগ্রহণ জটিলতা দূর ৫০০ একর খাসজমি বরাদ্দ স্বাধীনতাবিরোধীদের পদচিহ্নও থাকবে না: রাষ্ট্রপতি আজ জাতীয় এসএমই পণ্য মেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী দশতলা বিল্ডিং এর ছাদ থেকে লাফ দিয়ে নারী পোশাক শ্রমিকের মৃত্যু বাগবাটি রাজিবপুর অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে হুইল চেয়ার বিতরণ সিরাজগঞ্জ পৌরকর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত  কাজিপুর খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো -ধান চাউল সংগ্রহ এর উদ্বোধন আদিতমারীতে ধান-চাল ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন ঠাকুরগাঁওয়ে শিশু নিবির হত্যা মামলায় গ্রেফতার আরেক শিশু বেনাপোল সীমান্তের চোরা পথে ভারতে যাবার সময় মিয়ানমার নাগরিকসহ আটক-৪ বিয়েতে রাজি না হওয়ায় আত্নহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে হত্যা মামলা সিরাজগঞ্জে সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

তিতাস গ্যাসে আর কোনো অবৈধ সংযোগ নেই, দাবি এমডির

কলমের বার্তা / ৬৭ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩

তিতাস গ্যাসে এখন আর চিহ্নিত কোনো অবৈধ সংযোগ নেই বলে দাবি করেছেন তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হারুনুর রশিদ মোল্লাহ।

তিনি জানান, গত ২১ মাসে ৫ লাখ ২০ হাজার ৪০২টি গৃহস্থালির অবৈধ সংযোগের পাশাপাশি শিল্প, বাণিজ্য, ক্যাপটিভ বিদ্যুৎ ও সিএনজিচালিত অটোরিকশায় ৬৪৪টি অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। একটি অবৈধ সংযোগ থাকা পর্যন্ত আমাদের অভিযান অব্যাহত থাকবে।

সোমবার (১০ জুলাই) বিকালে কোম্পানির নিজস্ব হলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

হারুনুর রশিদ মোল্লাহ জানান, ২২৮ জন কর্মকর্তা-কর্মচারীকে বিভিন্নভাবে শাস্তির আওতায় আনা হয়েছে। একই সঙ্গে ৫৫ থেকে ৬০ জন ঠিকাদারকে কালো তালিকাভুক্ত করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

তিতাসের দেওয়া তথ্য অনুযায়ী, সবচেয়ে অবৈধ ব্যবহারকারী ছিল নারায়ণগঞ্জে। জেলার বিভিন্ন এলাকায় ৪ হাজার ৮২টি অভিযান চালানো হয়েছে। এর মধ্যে ১১৫টি ভ্রাম্যমাণ আদালত ছাড়াও ৩ হাজার ৯৬৭টি অভিযান পরিচালনা করা হয়। জেলার ৪ হাজার ৪৩১টি স্পটে অভিযান পরিচালনা করা হয়েছে।

এরপরে অবৈধ ব্যবহারকারী ছিল গাজীপুরে; জেলাটিতে ১ লাখ ৪৯৪টি আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এখানে ৪ হাজার ৬৮৫টি স্পটে অভিযান পরিচালনা করা হয়।

এর মধ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৬৭টি, আর ৪ হাজার ১১১টি অভিযান পরিচালনা করে তিতাস কর্মকর্তারা।

ঢাকার দুই সিটি করপোরেশনেই অভিযান পরিচালনা করা হয়। তবে অপেক্ষাকৃত বেশি অবৈধ ব্যবহারকারী ছিল উত্তরে। এখানে ৯৭ হাজার ৯৯৯টি অবৈধ ব্যবহারকারী ছিল। দক্ষিণে ১২ হাজার ৭৭৪টি গৃহস্থালির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

তবে অবৈধ সংযোগের দিক থেকে ময়মনসিংহর অবস্থা তুলনামূলকভাবে কম। সেখানে মাত্র ৩৮২ জন গ্রাহকের অবৈধ সংযোগ বিছিন্ন করা হয়েছে।

তবে এর বাইরে তিতাস বকেয়া গ্যাস বিলের কারণে ৮২ হাজার ৪৮২টি অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছে। অন্যদিকে তিতাস অবৈধ ব্যবহারের জন্য ৬৪৪টি সংযাগ বিচ্ছিন্ন করেছে। এর মধ্যে শিল্পে ২৫০টি, বাণিজ্যে ৩২৯টি, ক্যাপটিভে ৫৫টি, সিএনজিচালিত অটোরিকশাতে ১০টি।

92


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর