শিরোনামঃ
একই পরিবারের খাদ্যবান্ধব কর্মসূচির দুই কার্ড ৮ বছরে চাল পাইনি এক ছটাক! রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভাঙ্গুড়ায় মাদকাসক্ত স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যা,মেয়ের পরিবারের অভিযোগ হত্যা ঠাকুরগাঁওয়ে ২৩৩ টি হারানো মোবাইল উদ্ধার লালমনিরহাটে বিএসএফ গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু! ‘শূন্যের বৃত্ত’ থেকে বের হলো বে-টার্মিনাল প্রকল্প বাংলাদেশের সঙ্গে অংশীদারত্বে যুক্তরাষ্ট্র গর্বিত স্বাধীনতা দিবসে ভারত রাশিয়া ও চীনের শুভেচ্ছা ঈদযাত্রায় এবার স্বস্তির আশা চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান অর্থনৈতিক অঞ্চলের স্থান দেখতে কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা টিকিট কালোবাজারি বন্ধে জিরো টলারেন্স: রেলমন্ত্রী প্রশিক্ষণে আসবেন ভুটানের ডাক্তার-নার্স অসাম্প্রদায়িক মানবিক ও স্মার্ট দেশ গড়ার প্রত্যয় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী স্বাধীনতার চেতনায় উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ব: প্রধানমন্ত্রী

পদ্মা সেতু ঘিরে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের দুই পাশে সাজ সাজ রব

কলমের বার্তা / ১৪৭ বার পড়া হয়েছে।
সময় কাল : শুক্রবার, ২৪ জুন, ২০২২

আর মাত্র ১ দিন পর উদ্বোধন হবে বহু কাংখিত স্বপ্নের পদ্মা বহুমুখী সেতু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ জুন সকাল ১০টায় মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে সেতুটি উদ্বোধন করে গাড়িতে করে সেতুর ওপর দিয়ে শরীয়তপুরের জাজিরাপ্রান্তে যাবেন। একারণে পদ্মা সেতুর মাওয়া প্রান্ত সংলগ্ন উপজেলাগুলোতে বইছে সাজ সাজ রব।

সেতুকে কেন্দ্র করে তৈরি হওয়া ঢাকা-মাওয়া এক্সপ্রেস ওয়ে ধরে মন্ত্রী, এমপিসহ সরকার দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ অনুষ্ঠান স্থলে আসবেন। এই কারণে ঢাকা-মাওয়া এক্সপ্রেস ওয়ের দুই প্রান্ত ও এর সাথে সংযোগ সড়কের কেন্দ্রস্থলকে ধরে নেয়া হয়েছে প্রচার প্রচারণার কেন্দ্র বিন্দু হিসাবে।

এ প্রেসওয়ে ছাড়াও রাস্তা নির্মাণের কাজে নিয়োজিত সেনাবাহিনী, সেতু বিভাগ সহ বিভিন্ন দপ্তর ও এই অঞ্চলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ সহ শ্রীনগর, সিরাজদিখান, লৌহজং ও ঢাকার দোহার, নবাবগঞ্জ উপজেলার নেতাকর্মীদের দেয়া বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ছেয়ে গেছে ঢাকা-মাওয়া এক্সপ্রেস ওয়ে এবং শ্রীনগর উপজেলার বিভিন্ন রাস্তা-ঘাট, হাটবাজার ও অলিগলি। পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে আলোচনা হচ্ছে চায়ের দোকান, হোটেল, সেলুন, সরকারি-বেসরকারি অফিস, ক্লাব সহ বিভিন্ন স্থানে। ক্ষণ গননা চলছে প্রধানমন্ত্রীর উদ্বোধনের আর কত সময় বাকি আছে। নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ জনগণও চান এই মহেন্দ্রক্ষণের অংশীদার হয়ে ইতিহাসের সাক্ষী হতে।

ষোলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মো. আজিজুল ইসলাম বলেন, চলছে পদ্মা সেতু উদ্বোধনের ক্ষণ গণনার পর্ব। মানুষের অনুভুতিতে আনন্দ-উল্লাসের ঢেউ উপচে পড়ছে। পদ্মা সেতু প্রধান মন্ত্রীর উন্নয়ন, অগ্রগতি আর সমৃদ্ধির সেতু।

শ্রীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ওয়াহিদুর রহমান জিঠু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের ফসল আজকের পদ্মা সেতু। পদ্মা সেতুকে ঘিরে সকল সমালোচনা পেছনে ফেলে শ্রীনগরের আনাচে কানাচে আজ উন্নয়নের ছোঁয়া লেগেছে। আমরা প্রধান মন্ত্রীর কাছে কৃতজ্ঞ।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ বলেন, পদ্মা সেতু সারা দেশের মানুষের স্বপ্ন । পদ্মা সেতুর উত্তর প্রান্তে শ্রীনগর উপজেলা সবচেয়ে কাছে। একারণে সেতুর উদ্বোধনকে ঘিরে এই অঞ্চলের মানুষের উচ্ছ্বাস উদ্দীপনা উপচে পড়ছে। ইতমধ্যে সেতুকে কেন্দ্র করে ঢাকা-মাওয়া এক্সপ্রেস ওয়ের সুফল পাচ্ছে শ্রীনগর উপজেলাবাসী। দক্ষিণাঞ্চলের সাথে পদ্মা সেতুর কারণে সংযোগ স্থাপনের মধ্য দিয়ে শ্রীনগর উপজেলায় উন্নয়নের গতি আরো বেগবান হবে।

97


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর