শিরোনামঃ
বাগবাটি রাজিবপুর অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে হুইল চেয়ার বিতরণ সিরাজগঞ্জ পৌরকর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত  কাজিপুর খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো -ধান চাউল সংগ্রহ এর উদ্বোধন আদিতমারীতে ধান-চাল ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন ঠাকুরগাঁওয়ে শিশু নিবির হত্যা মামলায় গ্রেফতার আরেক শিশু বেনাপোল সীমান্তের চোরা পথে ভারতে যাবার সময় মিয়ানমার নাগরিকসহ আটক-৪ বিয়েতে রাজি না হওয়ায় আত্নহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে হত্যা মামলা সিরাজগঞ্জে সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ঝিকরগাছায় জমি দখলে বাধা দেয়ায় একই পরিবারের ৫ জনকে মারপিট একঘরেই তিন প্রার্থী যশোরের শার্শায় কেউ কাউকে ছাড় দিতে নারাজ যশোরে অভিযানে মাদকসহ দুইজন আটক রক্ষা পেল প্রতারক চক্রের হাত থেকে প্রায় ৩০০ অভিবাসী নারী-পুরুষ আগামীকাল অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা শুরু গাজীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু উল্লাপাড়ায় মোটরসাইকেল নির্বাচনী প্রচারণায় হাজারো মানুষের ঢল বেনাপোলে দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সোহরাবের গণজোয়ার নির্বাচন ও বৌদ্ধ পূর্ণিমার ছুটিতে টানা ৫ দিন বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ সিরাজগঞ্জে ২১৬ কে‌জি গ‌াঁজাসহ গ্রেফতার-২  উপজেলা পরিষদ নির্বাচনে চাচা-ভাতিজার লড়াই! সাধারণ ভোটাররা শঙ্কায় পতেঙ্গা সৈকত ঘিরে মাস্টার প্ল্যান তৈরিসহ একগুচ্ছ সিদ্ধান্ত

রোহিঙ্গা মামলা চালাতে আর্থিক সহায়তার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

Kolomer Batra / ১০ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ৬ মে, ২০২৪

আন্তর্জাতিক বিচারিক আদালতে (আইসিজে) চলছে রোহিঙ্গা গণহত্যার বিচার। গাম্বিয়ার করা ওই মামলা পরিচালনায় মুসলিম দেশগুলোর জোট ওআইসির সদস্যদের আর্থিক সহায়তা দেওয়ার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। ওআইসির ১৫তম শীর্ষ সম্মেলনে এ আহ্বান জানান তিনি। রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গাম্বিয়ার বানজুলে শনি ও রোববার ওআইসির এ সম্মেলন হয়। এতে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।
সম্মেলনে আন্তর্জাতিক বিচার আদালতে মিয়ানমারের বিরুদ্ধে রোহিঙ্গা গণহত্যা মামলা করার জন্য গাম্বিয়ার প্রতি কৃতজ্ঞতা জানান পররাষ্ট্রমন্ত্রী। পাশাপাশি সুষ্ঠুভাবে মামলা পরিচালনায় আর্থিক সহায়তা দানের জন্য ওআইসি সদস্য রাষ্ট্রগুলোর প্রতি অনুরোধ জানান। উদ্বোধন অধিবেশনে বক্তব্যে ওআইসির মহাসচিব হিসেইন ব্রাহিম তাহা বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশকে ধন্যবাদ জানান।

উদ্বোধন অধিবেশনে বক্তব্যে ফিলিস্তিনের জনগণের ওপর ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদ জানান ড. হাছান মাহমুদ। তিনি যুদ্ধাপরাধ ও মানবতার বিরুদ্ধে অপরাধের জন্য ইসরায়েলকে জবাবদিহির আওতায় আনতে ওআইসি নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

এবারের ওআইসি শীর্ষ সম্মেলনে সৌদি আরবের কাছ থেকে সভাপতিত্ব গ্রহণ করে গাম্বিয়া। সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ও মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী দাতো সেরি উতামা হাজি মোহামদ বিন হাজি সাইডলাইন বৈঠক করেন। বৈঠকে দু’দেশের সম্পর্ক আরও জোরদার করার বিষয়ে আলোচনা হয়। এ ছাড়া ব্রুনাই দারুস-সালামের সেকেন্ড মিনিস্টার ফর ফরেন অ্যাফেয়ার্স দাতো সেরি সেইতা হাজি এরউইন বিন পেহিন ও আজারবাইজানের পররাষ্ট্রমন্ত্রী জেইহুন বাইরামভের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী।

13


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর