• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন
শিরোনামঃ
সলঙ্গা থানা যুবলীগের সাধারণ সম্পাদক পদে সিভি জমা দিলেন সোহেল রানা সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাডঃ ইকবাল হোসেন মামুন! এভিয়েশন শিল্পে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য ৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না বে-টার্মিনালে বিনিয়োগ হবে দশ বিলিয়ন ডলার ডেঙ্গু নিয়ন্ত্রণে মে থেকেই অভিযান আশ্রয় কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত মডেল ঘরে পেঁয়াজ সংরক্ষণ কৃষকের মধ্যে সাড়া ব্যাংক একীভূত হলেও আমানত সুরক্ষিত থাকবে: বাংলাদেশ ব্যাংক হজযাত্রীদের সহযোগীতার আশ্বাস সৌদির আইনের আওতায় আসবে সব ধরনের অনলাইন সেবা সাইবার অপরাধ নিয়ন্ত্রণের উদ্যোগ গাজীপুরে বিভিন্ন স্থানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা বেড়ায় বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে ট্রাক চাপায় রিকশা চালকের মৃত্যু  গাজীপুরে ৩ ঘন্টার চেষ্টায় তুলার গোডাউনের আগুন নিয়ন্ত্রণে বৃষ্টির প্রত্যাশায় ইস্তিসকার নামাজ আদায় বেড়ায় তীব্র গরমে পথচারীদের মাঝে স্বেচ্ছাসেবী সংগঠনের সেবা প্রদান

মতিন সরকার

সলঙ্গায় অর্থ সংকটে বন্ধ হয়ে আছে, খেইশ্বর হাফিজিয়া মাদ্রাসার ভবন নির্মানের কাজ

কলমের বার্তা / ৭২৬ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ৩০ জুলাই, ২০২২

সিরাজগঞ্জের সলঙ্গা থানার রামকৃষ্ণপুর ইউনিয়নের ইসলামি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান খেইশ্বর বায়তুল উলুম কাওমিয়া হাফিজিয়া মাদ্রাসার একটি নতুন ভবন নির্মাণের কাজ আর্থিক সংকটে স্থগিত হয়ে পরেছে।

এই অঞ্চলের মানুষের দ্বীনি শিক্ষা দেওয়ার জন্য এলাকাবাসীর সহযোগিতায় ১৯৯৮ সালে মাদ্রাসাটি নির্মাণ হয় । বর্তমানে শ্রেণী কার্যক্রম চলমান রয়েছে,এখানে নূরাণী মক্তব বিভাগ,হেফজ বিভাগ,কিতাব বিভাগ,জামাতে নাহবেমীর পর্যন্ত পরিচালিত হয়ে আসছে।এখানে ১৫০ জন ছাত্র পাঠদান করছে এবং ৬ জন শিক্ষক নিয়মিত পাঠদান দিয়ে যাচ্ছেন উক্ত প্রতিষ্ঠানে ।

শুধু তাই নয় এখানে ৩০ জন ছাত্র লিল্লাহ বডিং এ থাকেন এবং উক্ত মাদ্রাসা থেকে তাদের তিন বেলা খাবার দেওয়া হয়।

এই দ্বীনি প্রতিষ্ঠানটি আর্থিক সংকটে অনেক কষ্টে চলছে । ইতিমধ্যে বন্ধ হওয়ার পথে ভবন নির্মাণের কাজ ও রয়েছে অনেক খাতে আর্থিক ঘাটতি।

খেইশ্বর বায়তুল উলুম কাওমিয়া হাফিজিয়া মাদ্রাসার মুহ্তামিম মাওঃ মোঃ শাহাদত হোসাইন বলেন, ইসলামি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান বাঁচিয়ে রাখতে এলাকার এবং দেশ ও দেশের বাহিরের সকল বিত্তবানদের এগিয়ে আসার জন্য আহবান করছি ।

তিনি আরোও বলেন,এই মাদ্রাসা আল্লাহর দ্বীনি শিক্ষা দেওয়া হয়, কোমলমতি শিশুদের জন্য দয়াকরে সবাই সহযোগিতা করবেন ।

যদি বিত্তবান কেউ সাহায্য করতে চান তাহলে যোগাযোগ

বিকাশ একাউন্টঃ০১৭৪০-৫৬৯৭৬৪ (পার্সোনাল)

ব্যাংক একাউন্ট নং-২০৫০৩১৭০২০০৮২৭০১৬ ইসলামি ব্যাংক, উল্লাপাড়া শাখা, একাউন্ট নাম (খেইশ্বর বায়তুল উলুম কাওমিয়া হাফিজিয়া মাদ্রাসা) ।

186


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর