শিরোনামঃ
গাজীপুরে ১৬ দিনেও উদ্ধার হয়নি চুরি যাওয়া শিশু নোমান কাজিপুরে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত এবার চট্টগ্রাম থেকে ঢাকায় জ্বালানি তেল যাবে পাইপ লাইনে কাতারের আমির আসছেন সোমবার রাজস্ব ফাঁকি ঠেকাতে ক্যাশলেস পদ্ধতিতে যাচ্ছে এনবিআর বাংলাদেশে দূতাবাস খুলছে গ্রিস বঙ্গবন্ধু টানেলে পুলিশ-নৌবাহিনী-ফায়ার সার্ভিসের জরুরি যানবাহনের টোল মওকুফ সামাজিক নিরাপত্তা বেষ্টনীতে আসছেন আরও ৪ লাখ মানুষ ৫০ বছরে দেশের সাফল্য চোখে পড়ার মতো চালের বস্তায় জাত, দাম উৎপাদনের তারিখ লিখতেই হবে মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ প্রাণী ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাত এগিয়ে আসুক আওয়ামীলীগ থেকে বহিষ্কৃত আরাফাতের নেতৃত্বে থানা স্বেচ্ছাসেবক লীগের নেতার উপর হামলা সিরাজগঞ্জ সদরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন অসহায় হাকিম ও আয়শা দম্পতির সহানুভ‚তি নিবাসের উদ্বোধন উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মধ্যপ্রাচ্য পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী ৩ জুন হজ ফ্লাইট উদ্বোধন করবেন

কলমের বার্তা / ১৮৯ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ৩০ মে, ২০২২

উদ্বোধনী হজ ফ্লাইটের জোরালো প্রস্তুতি চলছে। গত এক সপ্তাহ ধরে বৈঠকের পর বৈঠক ডাকা হচ্ছে। সর্বশেষ রবিবারও আশকোনা হজ অফিসে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের উপস্থিতিতে জরুরী বৈঠক ডাকা হয়। আবার এদিন ছিল ব্যালটি হজযাত্রীদের টাকা জমা দেয়ার শেষ দিন। এ বছর ব্যালটি হজযাত্রীর জন্য নিবন্ধিত হয়ে আছেন চার হাজার। তাদের মধ্যে রবিবার পর্যন্ত টাকা জমা দিয়েছেন ৩ হাজার ৯৫২ জন। আজ বাকি ৪৮ জন টাকা জমা দেবেন।

বৈঠক সূত্রে জানা গেছে, আগামী ৩ জুন হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল দশটায় তিনি গণভবণ থেকে ভার্চুয়াল পদ্বতিতে হজ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা দেবেন। ওই দিন থেকেই হজযাত্রীরা আশকোনা হজ ক্যাম্পে রিপোর্ট করবেন। তারপর ৫ জুন প্রথম হজ ফ্লাইট ঢাকা ছেড়ে যাবে জেদ্দার উদ্দেশে। করোনা মহামারীতে দুবছর হজ স্থগিত থাকার পর এবারই বাংলাদেশ থেকে যাচ্ছেন আল্লাহর মেহমানরা। তাদেরকে বরণ করার জন্য আশকোনা হজ ক্যাম্পে ইতোমধ্যে সব ধরনের আবাসিক ও বাণিজ্যিক কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। বৈঠকে ধর্মমন্ত্রণালয় ছাড়াও এয়ারলাইন্স, আইনশৃঙ্খলা বাহিনী ছাড়াও ৫০টি সংস্থার প্রতিনিধিরা অংশ নেন। তারা সবাই তাদের নিজ নিজ প্রস্তুতির বিষয়ে ইতিবাচক মতামত দিয়েছেন।

হজ অফিস সূত্রে জানা গেছে, উদ্বোধনের পর টানা ১২ জুন পর্যন্ত চলবে ব্যালটিদের ফ্লাইট। এ বিষয়ে হাব সভাপতি শাহাদত হোসেন তসলিম দৈনিক বলেন, বৈঠকে অনেক গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। আমাদেরকেও তাগিদ দেয়া হয়েছে বেসরকারী হজযাত্রীদের সব নিবন্ধন ও অন্যান্য কার্যাদি সম্পন্ন করার জন্য। আমরা জানিয়েছি, ৫ জুন থেকে ব্যালটি হজযাত্রী দিয়ে উদ্বোধনী ফ্লাইট শুরু করা হলেও ১০ জুন থেকে যাবে ননব্যালটি হজযাত্রী।

106


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর