শিরোনামঃ
সিরাজগঞ্জে আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী ‘প্লাটিনাম জয়ন্তী’ পালন বেনাপোলে বিশাল র‍্যালি ও জনসভা প্রাচীনতম সংগঠন আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী সলঙ্গায় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ৭ দিন বন্ধের পর বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু সাড়ে ১০ হাজার কোটি টাকা ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক ডিসেম্বরে সাগর ছুঁয়ে নামবে বিমান অর্থ পাচার থামানোর তাগিদ এমপিদের আজ থেকে পুনরায় চলবে মৈত্রী এক্সপ্রেস অ্যান্টিভেনমের ঘাটতি না রাখতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ বাংলাদেশ-ভারতের মধ্যকার সুসম্পর্ক আরও দৃঢ় হবে ‘স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপ্ন-শপথ নিয়ে আ.লীগের সৃষ্টি’ শেখ হাসিনার নেতৃত্বে অনন্য উচ্চতায় আওয়ামী লীগ বাংলাদেশ-ভারত সম্পর্ক এগিয়ে নেওয়ার প্রত্যয় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বাংলাদেশ আওয়ামী দেশ দিয়েছে ঠিকানা দিয়েছে; তানভীর শাকিল জয় (এমপি) মোদির সঙ্গে বৈঠকে ভবিষ্যৎ সম্পর্কের রূপরেখা ঘোষণা বাণিজ্য বাধা দূর করার আহ্বান প্রধানমন্ত্রীর সব বাড়ির মালিককে করের আওতায় আনতে নতুন পরিকল্পনা রেমিট্যান্সে ভর করে বাড়ল রিজার্ভ হাঁড়িভাঙা আম ও সবজি সংরক্ষণে দেশের প্রথম বিশেষায়িত হিমাগার হবে মিঠাপুকুরে

মোঃ খাইরুল ইসলাম মুন্না,বেতাগী:

বেতাগীতে অবৈধ যানবাহনের ধাক্কায়আহত বৃদ্ধা ও ৬ এসএসসি পরীক্ষার্থী

কলমের বার্তা / ১১১ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ১ মে, ২০২৩

বরগুনার বেতাগীতে অবৈধ যানবাহনের ধাক্কায় বৃদ্ধাসহ ৬ জন এসএসসি পরীক্ষার্থী আহত হয়েছে। প্রাথমিকভাবে সু-চিকিৎসা দিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়। তবে আহতদের পারিবারিক সূত্রে জানা গেছে, বাড়ীতে বসে চিকিৎসা নিলেও ক্রম:শ তাদের শারীরিক অবস্থা উন্নতির দিকে যাচ্ছে। তবে সম্পূর্ণটা ভাল হতে আরও সময়ের অপেক্ষা করতে হবে। এখনটায় সড়কগুলোতে দিন-রাত অবৈধ যানবাহন দাপিয়ে বেড়ানোর ফলে গত রোববার পরীক্ষার্থীরা এ দুর্ঘটনার শিকার হন বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। মো: নাহিদ (১৬), মো: ইমরান জোমাদ্দার (১৬), মো: মাইনুল (১৬) ও মো: সুজন (১৬)সহ ৬ জন পরীক্ষার্থী উপজেলার চরখালীর নিজ বাড়ি থেকে পরীক্ষা কেন্দ্রে যাওয়ার পথে ইজিবাইক খাদে পড়ে তারা আহত হন।

ঐদিন উপজেলা সদরে পরীক্ষা কেন্দ্রে আসার পথে মোকামিয়া বাজার সংলগ্ন এলাকায় এ দূর্ঘটনা ঘটে। নাহিদ উপজেলার মোকামিয়া ইউনিয়নের ইউনিয়নের চরখালী এলাকার মজিবুর রহমান,ইমরান একই এলাকার রিন্টু জোমাদ্দার, মাঈনুল কাঞ্চন মিয়া, সুজন খলিলুর রহমানের ছেলে এবং বৃদ্ধা কাঞ্চন হাওলাদার (৭২)। তারা সবাই মোকামিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন।প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে বাড়ি থেকে পরীক্ষা হলে যাওয়ার উদ্দেশে ব্যাটারি চালিত ইজিবাইকে ৬জন সহপাঠীর সাথে রওনা দেন এসব পরীক্ষার্থীরা। পথিমধ্যে মোকামিয়া বাজার এলাকায় এ সময় নিয়ম অমান্য করে বেপরোয়াভাবে আসা মোকামিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান গাজী জালাল আহম্মেদের মালিকনাধীন ইট ভাটার পরিবহণের কাজে ব্যবহৃত অবৈধ যান মাহিন্দ্রা (ট্রলি) কে ব্যাটারিচালিত ইজিবাইকটি সাইড দিতে গেলে ধাক্কায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পড়ে যায়।

এ সময় আহত বৃদ্ধা সহ ৬ জনের মধ্যে গুরুতর আহত হণ এসএসসি পরীক্ষার্থী নাহিদ ও ইমরান। প্রাথমিক চিকিৎসা শেষে তারা পরীক্ষায় অংশ নেন। নাহিদ ও ইমরান জানান, মনে করছিলাম আর রক্ষা পাবোনা। হাত দিয়ে লিখতে প্রচন্ড সমস্যা হলেও ঐ অবস্থায় পরীক্ষা দেই। কি আর করার ? বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত ডা. রওণক জানান, সমস্যা হলেও যেহেতু বিকল্প কোন সূযোগ নেই। তাই তারা এক ধরনের বাধ্য হয়েই পরীক্ষায় অংশ নেয়। পরবর্তীতে সু-চিকিৎসা দিয়ে তাদের ছেড়ে দেওয়া হয় এবং বাড়িতে বসে যাতে দ্রæত সুস্থ হতে পারে এ জন্য প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়েছে। তবে যতটুকু জানতে পারি আগের চেয়ে কিছুটা হলেও তার ভালোর দিকে যাচ্ছেন। স্থানীয়রা অভিযোগ করেন, এ উপজেলায় মহাসড়কগুলোতে দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ যানবাহন। এতে প্রায়ই ঘটছে ছোটবড় দুর্ঘটনা।

প্রশাসনের নিস্ক্রিয়তায় সড়কে দৌরাত্য বাড়ছে এসব যানের। তবে প্রশাসন দাবি করেন, কঠোর অভিযানেও বন্ধ হচ্ছে না অবৈধ যানগুলো।

এ বিষয় বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সুহৃদ সালেহীন বলেন, আহতদের সু-চিকিৎসার সকল ব্যবস্থা করা হয়েছে এবং উপজেলা প্রশাাসনের পক্ষ থেকে অবৈধ যানবাহন বন্ধে কঠোর অভিযান পরিচালনা করা হবে।

166


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর