• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:০৭ অপরাহ্ন
শিরোনামঃ
ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভাঙ্গুড়ায় মাদকাসক্ত স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যা,মেয়ের পরিবারের অভিযোগ হত্যা ঠাকুরগাঁওয়ে ২৩৩ টি হারানো মোবাইল উদ্ধার লালমনিরহাটে বিএসএফ গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু! ‘শূন্যের বৃত্ত’ থেকে বের হলো বে-টার্মিনাল প্রকল্প বাংলাদেশের সঙ্গে অংশীদারত্বে যুক্তরাষ্ট্র গর্বিত স্বাধীনতা দিবসে ভারত রাশিয়া ও চীনের শুভেচ্ছা ঈদযাত্রায় এবার স্বস্তির আশা চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান অর্থনৈতিক অঞ্চলের স্থান দেখতে কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা টিকিট কালোবাজারি বন্ধে জিরো টলারেন্স: রেলমন্ত্রী প্রশিক্ষণে আসবেন ভুটানের ডাক্তার-নার্স অসাম্প্রদায়িক মানবিক ও স্মার্ট দেশ গড়ার প্রত্যয় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী স্বাধীনতার চেতনায় উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ব: প্রধানমন্ত্রী সিরাজগঞ্জ সরকারি কলেজে নানা আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন  সিরাজগঞ্জ সদরে ১৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ও স্বাধীনতা দিবস উদযাপন তাড়াশে সার-কীটনাশক দোকানে দুর্ধষ চুরি

মতিন সরকার

উল্লাপাড়ায় কৃষকের মধ্যে বীজ-সার বিতরণ

কলমের বার্তা / ১৬৯ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ৬ হাজার ৬ শত জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে ধানের চারা রোপণের জন্য বীজ ও সার বিতরণ করা হয়েছে।

চলতি ২০২২-২৩ অর্থবছরে কৃষি বোরো উফশী প্রনোদনা কর্মসূচির আওতায় সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে উপজেলা চত্বরে আনুষ্ঠানিকভাবে কৃষকদের মধ্যে এসব দেওয়া হয়।

এতে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বোরো উফশী প্রনোদনা প্রতি জন কৃষককে ৫ কেজি বীজ,১০কেজি ফসফেট,১০কেজি পটাশ সার বিতরণ করা হয়।

এসময় কৃষি বিভাগের সংশ্লিষ্টরাসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

উল্লাপাড়া উপজেলা কৃষি কর্মকর্তা সুবর্ণা ইয়াসমিন সুমী বলেন,বাংলাদেশ আওয়ামী লীগ কৃষি বান্ধব সরকার। জননেত্রী শেখ হাসিনা কৃষকের কল্যাণে কৃষিতে বিপ্লব ঘটাতে এবং উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা হিসাবে বিনামূল্যে সার ও বীজসহ আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের কোথাও ১ ইঞ্চি জমি যেন অনাবাদী না থাকে। বিশ্ব ব্যাপি যে অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে সেটা মাথায় রেখে দেশকে বাঁচাতে কৃষির উপর অধিক গুরুত্ব দিতে হবে। সরকার বিনামূল্যে যে সার ও বীজ দিচ্ছে এটাকে যথাযথ ভাবে কাজে লাগাতে হবে।

105


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর