• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
দাঁড়ানো কাভার্ড ভ্যানে সিএনজির ধাক্কা নিহত-১ আহত-৪ সিরাজগঞ্জের সলঙ্গায় গণধর্ষণ মামলার পলাতক প্রধান আসামী আটক সলঙ্গা থানা যুবলীগের সাধারণ সম্পাদক পদে সিভি জমা দিলেন সোহেল রানা সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাডঃ ইকবাল হোসেন মামুন! এভিয়েশন শিল্পে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য ৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না বে-টার্মিনালে বিনিয়োগ হবে দশ বিলিয়ন ডলার ডেঙ্গু নিয়ন্ত্রণে মে থেকেই অভিযান আশ্রয় কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত মডেল ঘরে পেঁয়াজ সংরক্ষণ কৃষকের মধ্যে সাড়া ব্যাংক একীভূত হলেও আমানত সুরক্ষিত থাকবে: বাংলাদেশ ব্যাংক হজযাত্রীদের সহযোগীতার আশ্বাস সৌদির আইনের আওতায় আসবে সব ধরনের অনলাইন সেবা সাইবার অপরাধ নিয়ন্ত্রণের উদ্যোগ গাজীপুরে বিভিন্ন স্থানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা বেড়ায় বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে ট্রাক চাপায় রিকশা চালকের মৃত্যু  গাজীপুরে ৩ ঘন্টার চেষ্টায় তুলার গোডাউনের আগুন নিয়ন্ত্রণে

শেখ হাসিনার প্রশংসায় আসামের মুখ্যমন্ত্রী

কলমের বার্তা / ১৩৪ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ২৯ মে, ২০২২

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেছেন আসামের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা। শুক্রবার আসামের রাজধানী গুয়াহাটিতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ মন্তব্য করেন। খানাপাড়ার কৈনাধারা রাষ্ট্রীয় অতিথি ভবনে এ বৈঠক হয়। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৈঠকে আসামের মুখ্যমন্ত্রী শর্মা এ সময় জোর দিয়ে বলেন, আসাম ব্যবসা, বাণিজ্য, যোগাযোগ এবং সাংস্কৃতিক কর্মকাণ্ডের প্রচারের মাধ্যমে দুই দেশের জনগণের সুবিধার জন্য বাংলাদেশের সঙ্গে যুক্ত হতে আগ্রহী। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের সাম্প্রতিক গতির প্রশংসা করেন। তিনি কভিড-১৯ মহামারি মোকাবিলায় বাংলাদেশ সরকারের সাফল্যের প্রশংসা করেন। ব্রিটিশ আমলে বাণিজ্যে চট্টগ্রাম বন্দরনগরীর সঙ্গে রেল যোগাযোগের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা স্মরণ করেন শর্মা। মুখ্যমন্ত্রী জানান, আসাম উন্নত চিকিৎসা ও শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলছে। ফলে বর্তমানে চিকিৎসা ও উচ্চ শিক্ষা গ্রহণের উদ্দেশে বাংলাদেশের জনগণের অন্যতম গন্তব্য হতে পারে আসাম। জবাবে আবদুল মোমেন বলেন, বাংলাদেশ ও ভারতের উন্নয়ন একে অপরের পরিপূরক এবং অনেক ভারতীয় বাংলাদেশে কাজ করছে। ভারতে বাংলাদেশ চতুর্থ বৃহত্তম রেমিট্যান্স পাঠায়। এ সময় পররাষ্ট্রমন্ত্রী আসাম ও সিলেটের মানুষের মধ্যে ঐতিহ্যবাহী যোগাযোগের কথাও উল্লেখ করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে বাংলাদেশ ও ভারত যৌথ সম্পর্কের সেরা সময় উপভোগ করছে। পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, মোমেন জোর দিয়ে বলেন আসাম বাংলাদেশের গতিশীল আর্থ-সামাজিক প্রবৃদ্ধির সুবিধা নিতে পারে। তিনি দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়ানো এবং পর্যটনের প্রসারের ওপরও জোর দেন এবং নদী পরিবহন দ্বিপক্ষীয় বাণিজ্য বৃদ্ধির জন্য একটি কার্যকর উপায় হতে পারে। আসামের মুখ্যমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের আয়োজিত একটি নৈশভোজেও যোগ দেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন। সেখানে আসিয়ান দেশসমূহের রাষ্ট্রদূতদের সঙ্গে ভারতের কেন্দ্র ও রাজ্য সরকারের বেশ কয়েকজন মন্ত্রীও উপস্থিত ছিলেন।

87


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর