শিরোনামঃ
তিন বখাটের অত্যাচারে অতিষ্ঠ সাধারণ মানুষ  বড় ভাইয়ের মৃত্যুর খবরে ছোট ভাইয়ের মৃত্যু গাজীপুরের কোনাবাড়ীতে যুবকের আত্মহত্যা কুড়িগ্রামে উদ্দীপনের উদ্যোগে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত ভূট্টা বোঝাই ট্রাক সহ ড্রাইভার উধাও ১১ দিন পর ঢাকায় আটক জয়পুরের হত্যা মামলার ৪ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ কুড়িগ্রামে কিশোরী ও শিশুদের মাঝে স্যানিটারী ন্যাপকিন ও টিউবওয়েলসহ বিভিন্ন সামগ্রী  বিতরণ  ঠাকুরগাঁওয়ে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশী নিহত নিখোঁজের তিন দিন পর পুকুরে ভেসে উঠল শিশুর মরদেহ বেড়ায় একতা বন্ধু উন্নয়ন ফাউন্ডেশনের বর্ণাঢ্য র‍্যালী অবরোধের সমর্থনে কোনাবাড়ীতে বিএনপির মশাল মিছিল  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সিরাজগঞ্জে ৬ টি আসনে যাদের মনোনয়ন বৈধ সিরাজগঞ্জে  বিশ্ব মৃত্তিকা দিবস  উপলক্ষ্যে র‍্যালি  প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত বরগুনায় রেড ক্রিসেন্ট এর উদ্যোগে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালিত গাজীপুরে যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা ভাঙ্গুড়ায় বীর মুক্তিযোদ্ধাদের বাড়িতে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত অবরোধে মহাসড়কে ছোট যানবাহনের দাপট  জনতা ব্যাংক পিএলসি.সিরাজগঞ্জ কর্পোরেট শাখার নতুন ভবনের উদ্বোধন ও গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত বেতাগীতে এইচএসসি পরিক্ষায় জিপিএ-৫ পেয়ে আলোচনায় অর্পা

বৈধ পথে সার্বিয়া গেলেন ৬ বাংলাদেশি কর্মী

কলমের বার্তা / ১১০ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ১১ এপ্রিল, ২০২২

সার্বিয়ায় গেলেন আরও ছয়জন বাংলাদেশি কর্মী। বৈধভাবে দেশটিতে যাওয়া এ বাংলাদেশিরা কোরেক্স ডো কোম্পানিতে কাজে যোগ দেবেন।

ইতালির রোমের বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা যায়, শনিবার ছয় বাংলাদেশি সার্বিয়ায় পৌঁছান। তারা দেশটির বিমানবন্দরে পৌঁছালে কোরেক্স ডো কোম্পানির পক্ষ থেকে অভ্যর্থনা জানান সার্বিয়ায় নিযুক্ত বাংলাদেশের অনারারি কনসাল জেনারেল ডেভর ব্রিসিস।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য বলছে, সার্বিয়ায় প্রথম বাংলাদেশি কর্মী যাওয়া শুরু হয় গত বছরের জুন মাসে। প্রথম দফায় দেশটিতে নয়জন প্রশিক্ষিত কর্মী পাঠায় বাংলাদেশ। এরপর দেশটিতে বাংলাদেশি কর্মীদের জন্য ৩০টি ওয়ার্ক পারমিট ইস্যু করা হয়, যার মধ্যে ১৪জন কর্মী গত বছরের সেপ্টেম্বরের মধ্যে সেখানে গেছেন।

গত বছরের সেপ্টেম্বরে সার্বিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত শামীম আহসান দেশটির দেশটির শ্রম ও কর্মসংস্থানমন্ত্রী দারিজা কিসিচ তেপাভেভিচের সঙ্গে সাক্ষাৎ করেন। সেই সাক্ষাতে সার্বিয়ার মন্ত্রী বাংলাদেশ থেকে আরও দক্ষ ও আধা দক্ষ জনশক্তি নেওয়ার আগ্রহের কথা জানান।

কূটনৈতিক সূত্র বলছে, কর্মী প্রেরণ নিয়ে একটি সমঝোতা স্মারক বা এমওইউ সই করা নিয়ে কাজ করছে ঢাকা ও বেলগ্রেড।

 

62
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর